Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

Pakistan Cricket: ক্রিকেটবিশ্বকে কড়া বার্তা দিল পাকিস্তান

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৫ সেপ্টেম্বর ২০২১ ১৪:৪৮
কড়া বার্তা রামিজদের।

কড়া বার্তা রামিজদের।
ফাইল ছবি

এখন থেকে আর নিরপেক্ষ কেন্দ্রে কোনও ম্যাচ খেলবে না পাকিস্তান। স্পষ্ট জানিয়ে দিলেন সে দেশের ক্রিকেট বোর্ডের এক কর্তা। তাঁর মতে, নিরাপত্তার দিক থেকে এখন পাকিস্তান অনেক ভাল জায়গায়। ফলে অন্য দেশে ‘হোম’ সিরিজ খেলার প্রশ্নই নেই।

পাকিস্তান বোর্ডের কর্তা এমন সময়ে কথাগুলি বলেছেন যখন বিশ্বের অন্যতম সেরা দুই ক্রিকেটীয় দেশ, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড সে দেশে আসতে রাজি হয়নি। ১৬ বছর পর পাকিস্তানে খেলতে এসেও শেষ মুহূর্তে দল নিয়ে ফিরে যায় নিউজিল্যান্ড। তাদের দেখাদেখি দিন কয়েক পরে ইংল্যান্ডও দল না পাঠানোর কথা জানায়।

সেই প্রসঙ্গে পাকিস্তান বোর্ডের ওই কর্তা বলেছেন, “পাকিস্তানে নিরাপত্তা ব্যবস্থা একদম স্বাভাবিক এবং যে কোনও আন্তর্জাতিক দলের বিরুদ্ধে ম্যাচ আয়োজনের জন্য সব কিছু আমাদের হাতে রয়েছে। তাই নিরপেক্ষ কেন্দ্রের কথা এখন ভাবাই হচ্ছে না।”

Advertisement

তিনি জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আপৎকালীন ভিত্তিতে ঘরের মাঠে সিরিজ আয়োজনের জন্য শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং জিম্বাবোয়ের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। কিন্তু কোনও দেশই আগ্রহ দেখায়নি। ফলে ঘরোয়া প্রতিযোগিতা আয়োজন করেই প্রস্তুতি নেওয়া হবে।

বাবর আজমদের প্রস্তুতির জন্য জাতীয় টি-টোয়েন্টি প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে। জাতীয় দলের প্রায় প্রত্যেকেই সেখানে খেলবেন।

আরও পড়ুন

Advertisement