×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০১ অগস্ট ২০২১ ই-পেপার

সংবাদ মাধ্যমকে বয়কট ওসাকার, সিদ্ধান্তের বিরোধিতা করলেন জোকোভিচ, বার্টি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৮ মে ২০২১ ২০:৫৭
নোভাক জোকোভিচ।

নোভাক জোকোভিচ।
ফাইল ছবি

মানসিক সমস্যা দেখা দিতে পারে। এই আশঙ্কায় ফ্রেঞ্চ ওপেনে সংবাদ মাধ্যমকে বয়কট করতে চলেছেন নেয়োমি ওসাকা। তবে তাঁর এই সিদ্ধান্তকে সমর্থন করতে পারছেন না বেশিরভাগ খেলোয়াড়ই। টেনিসে পুরুষ এবং মহিলা বিভাগে এক নম্বর তারকা নোভাক জোকোভিচ এবং অ্যাশ বার্টি, দু’জনেই এই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন।

জোকোভিচ বলেছেন, “আমি জানি সাংবাদিক বৈঠক মাঝে সাঝে বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। ম্যাচ হারার পর বা অন্য কোনও কারণে অনেকে সেটা উপভোগ করে না। কিন্তু এটা আমাদের খেলারই অংশ। আমাদের জীবনের অংশ। এই কাজ আমাদের করতেই হয়, না হলে জরিমানার মুখে পড়তে হবে।” গ্র্যান্ড স্ল্যামের নিয়ম অনুযায়ী, ম্যাচ শেষ হওয়ার ৩০ মিনিটের মধ্যে খেলোয়াড়কে সাংবাদিক বৈঠকে উপস্থিত হতে হয়। অন্যথায় ২০ হাজার ডলার জরিমানা করা হবে। জোকোভিচ নিজেও ২০১৯ ইউএস ওপেন থেকে বিতাড়িত হওয়ার পর সংবাদ মাধ্যমকে বয়কট করায় জরিমানা দিয়েছিলেন।

জোকোভিচের সুরে কথা বলেছেন বার্টিও। তাঁর কথায়, “পেশাদার খেলোয়াড় হওয়ার পরেই আমরা জানি কী ধরনের সমস্যার সম্মুখীন হতে হবে। তার মধ্যে একটা অবশ্যই সাংবাদিক বৈঠক। জানি না নেয়োমি কেন এই সিদ্ধান্ত নিয়েছে। তবে আমায় কোনওদিন উত্তর দিতে গিয়ে সমস্যায় পড়তে হয়নি।”

Advertisement

এদিকে, ওসাকার সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছে ফরাসি টেনিস সংস্থা। তবে মেয়েদের পেশাদার টেনিস সংস্থা ডব্লিউটিএ জানিয়েছে, ওসাকার সমস্যা জানতে তাঁর সঙ্গে কথা বলা হবে।

Advertisement