Advertisement
২৮ নভেম্বর ২০২২
Novak Djokovic

Novak Djokovic: অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে চাই, টুইটারে কাতর আর্তি জোকোভিচের

অস্ট্রেলিয়ান ওপেনে তিনি এখনও খেলতে পারবেন কিনা জানা নেই। তবে এর মাঝেই মুখ খুললেন নোভাক জোকোভিচ।

নোভাক জোকোভিচ।

নোভাক জোকোভিচ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২২ ২১:৩২
Share: Save:

অস্ট্রেলিয়ান ওপেনে তিনি এখনও খেলতে পারবেন কিনা জানা নেই। তবে এর মাঝেই মুখ খুললেন নোভাক জোকোভিচ। টুইটারে একটি পোস্টের মাধ্যমে জানিয়ে দিলেন, অস্ট্রেলিয়ান ওপেন খেলতেই তিনি সে দেশে গিয়েছেন এবং প্রতিযোগিতায় নামতে তিনি মরিয়া।

Advertisement

সোমবার সকালে অস্ট্রেলিয়ার আদালত জানিয়ে দেয়, চিকিৎসাগত ক্ষেত্রে ছাড় সংক্রান্ত যে ভিসার আবেদন সার্বিয়ার টেনিস-তারকা করেছিলেন তা সম্পূর্ণ বৈধ। তাঁকে অস্ট্রেলিয়ান ওপেন খেলার অনুমতি দেওয়া হোক। একই সঙ্গে অবিলম্বে মুক্তি দেওয়ার আদেশ দেওয়া হয়।

কিন্তু ঘটনাক্রম এখানেই থেমে থাকেনি। অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হক জানান, ব্যক্তিগত ক্ষমতা প্রয়োগ করে জোকোভিচের ভিসা বাতিল করার প্রক্রিয়া শুরু করেছেন তিনি। যদি সেই প্রক্রিয়া সফল হয়, তা হলে আগামী ৩ বছর অস্ট্রেলিয়ায় ঢুকতে পারবেন না সার্বিয়ার খেলোয়াড়।

আদালতের জয়ের পর কিছুটা হলেও স্বস্তিতে জোকোভিচ। টুইট করেছেন, ‘বিচারক ভিসা বাতিলের বিরোধিতা করায় আমি প্রচণ্ড খুশি এবং সবার কাছে কৃতজ্ঞ। তবে যা হয়েছে তা সত্ত্বেও আমি এখানে থাকতে চাই এবং অস্ট্রেলিয়ান ওপেনে লড়তে চাই। এই প্রতিযোগিতার প্রতি সম্পূর্ণ ফোকাস রয়েছে আমার। দর্শকদের সামনে এই প্রতিযোগিতা খেলার জন্যই আমি এতদূর এসেছি। এখনই এর বেশি আর কিছু বলতে পারব না। কিন্তু আমার পাশে দাঁড়ানোর জন্য এবং উৎসাহ দেওয়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ।’

Advertisement

জোকোভিচের এই টুইটে বিপুল সাড়া মিলেছে। সর্মথকরা তাঁকে খেলতে দেওয়ার জন্য অস্ট্রেলিয়ান ওপেন কর্তৃপক্ষের কাছে আবেদন জানাতে থাকেন। তবে এখনও পর্যন্ত জোকোভিচ খেলবেন কিনা তা নিয়ে কেউই নিশ্চয়তা দিতে পারেননি। এর মাঝেই বেলগ্রেডে এক সাংবাদিক বৈঠকে জোকোভিচের মা তীব্র আক্রমণ করেছেন অস্ট্রেলিয়ার সরকারকে। জানিয়েছেন, তাঁর ছেলের প্রতি অমানবিক আচরণ করা হয়েছে এবং অত্যাচার করা হয়েছে। যে হেতু তিনি সরকারের বিরুদ্ধে লড়াই করছিলেন, তাই জন্যেই এই ধরনের ব্যবহার জোকোভিচের প্রতি করা হয়েছে বলে অনুমান তাঁর মায়ের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.