Advertisement
১৮ জুন ২০২৪
Novak Djokovic

বিশ্বকাপ জিতে মেসি যে গান গেয়েছিলেন, অস্ট্রেলিয়ান ওপেন জিতে জোকোভিচের মুখে সেই গান!

বিশ্বকাপ জিতে যে গান গেয়ে মেসিরা এবং আর্জেন্টিনার সমর্থকেরা উল্লাস করেছিলেন, সেই গান গেয়ে অস্ট্রেলিয়ান ওপেন জয় উদ্‌যাপন করতে দেখা গেল নোভাক জোকোভিচকে।

File picture of Novak Djokovic\'s celebration after winning Australian Open

অস্ট্রেলিয়ান ওপেন জিতে উল্লাস নোভাক জোকোভিচের। গান গাইতেও দেখা গিয়েছে তাঁকে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ২২:৪৬
Share: Save:

বিশ্বকাপ জেতার পরে উল্লাসের সময় সেই গান শোনা গিয়েছিল লিয়োনেল মেসিদের মুখে। শুধু আর্জেন্টিনার ফুটবলাররা নন, কাতারে উপস্থিত সমর্থক ও দেশবাসীকেও একই গান গেয়ে বিশ্বকাপ জয় উদ‌্‌যাপন করতে দেখা গিয়েছিল। সেই গান এ বার শোনা গেল নোভাক জোকোভিচের গলায়। অস্ট্রেলিয়ান ওপেন জেতার পরে মেসিদের গানেই উল্লাস করলেন জোকার।

দশম অস্ট্রেলিয়ান ওপেন জেতার পরে একটি সাক্ষাৎকারে জোকোভিচকে একটি গান গাইতে বলা হয়। তখনই মেসিদের সেই বিশেষ গান ধরেন তিনি। এই গানটি সাধারণত ফুটবল মাঠে গাওয়া হয়, যার অর্থ ‘তারুণ্যের জয়গান’। মেসির খুব প্রিয় গান এটি। তিনি নিজে অনেক সাক্ষাৎকারে এই গান গেয়েছেন। বিশ্বকাপে একটি করে ম্যাচ জেতার পরে সমর্থকদের সঙ্গে এই গানের তালে নেচেছেন মেসিরা। বিশ্বকাপ জেতার পরে এই গানে গমগম করেছে আকাশি-সাদা জার্সিধারীদের সাজঘর। নিজের ২২তম গ্র্যান্ড স্ল্যাম জেতার পরে সেই গান গাইলেন জোকার।

রজার ফেডেরার থেমে গিয়েছেন। রাফায়েল নাদাল চোটের কারণে পিছিয়ে পড়ছেন। জোকোভিচ এখনও তাঁর দাপট রেখে চলেছেন। গত বছর শুধু উইম্বলডন জিতেছিলেন। এ বার অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে শুরু করলেন। বাকি আরও তিনটি গ্র্যান্ড স্ল্যাম। নাদালকে টপকে যেতে পারেন এই মরসুমেই। তিনি জানতেন এই গ্র্যান্ড স্ল্যাম আসবেই। তাই ২২ লেখা জ্যাকেট নিয়েই এসেছিলেন। তাঁর পরিবারের লোকজনও ম্যাচ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে পরে নিলেন ১০ লেখা জামা। তৈরি ছিলেন সকলে। জয় শুধু ছিল সময়ের অপেক্ষা।

কিন্তু ম্যাচ জিতে দেখা যায়, কাঁদতে কাঁদতে গ্যালারিতে লুটিয়ে পড়েছেন নোভাক জোকোভিচ। কান্না কিছুতে থামছিল না। তাঁকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করেন কোচ গোরান ইভানোসেভিচ। জোকোভিচের পরিবারও ২২টি গ্র্যান্ড স্ল্যামজয়ী তারকাকে থামাতে পারছেন না। কিছু ক্ষণ পর জোকোভিচ সামলান নিজেকে। গত বছর অস্ট্রেলিয়ান খেলতে পারেননি জোকোভিচ। তাঁর প্রিয় গ্র্যান্ড স্ল্যামে খেলতে পারেননি। সেই যন্ত্রণা তাঁর মধ্যে যে ছিল। এ বার জিতে সেই তা কিছুটা মিটল। পরের বার আবার ফেরার কথা জানিয়েছেন তিনি। ধন্যবাদ জানিয়েছেন পরিবার এবং কোচকে। তার পরেই মেসিদের গান শোনা গিয়েছেন জোকারের গলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic Australian Open Lionel Messi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE