Advertisement
০৩ মে ২০২৪
Novak Djokovic

Novak Djokovic: গত মাসেই করোনায় আক্রান্ত হয়েছিলেন জোকোভিচ, আদালতকে জানালেন আইনজীবীরা

জোকোভিচকে যাতে অস্ট্রেলিয়ান ওপেনে খেলার অনুমতি দেওয়া হয়, তার জন্য শনিবারই আদালতে নথি পেশ করেছেন তাঁর আইনজীবী।

নোভাক জোকোভিচ।

নোভাক জোকোভিচ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২২ ২০:০১
Share: Save:

অস্ট্রেলিয়ান ওপেন খেলার জন্য চিকিৎসা ক্ষেত্রে ছাড়ের আবেদন করেছেন নোভাক জোকোভিচ। শনিবার তাঁর আইনজীবীরা জানালেন, গত মাসে করোনায় আক্রান্ত হয়েছিলেন সার্বিয়ার টেনিস তারকা। তার পর ১৪ দিন পেরিয়ে গিয়েছে। ফলে চিকিৎসা ক্ষেত্রে ছাড়ের যে আইন রয়েছে, সেই অনুযায়ী জোকোভিচের অস্ট্রেলিয়ান ওপেন খেলতে বাধা নেই।

জোকোভিচকে যাতে প্রতিযোগিতায় খেলার অনুমতি দেওয়া হয়, তার জন্য শনিবারই আদালতে নথি পেশ করেছেন তাঁর আইনজীবীরা। কী কারণে চিকিৎসাগত ছাড় চাওয়া হয়েছে তা ব্যাখ্যা করতে গিয়েই জোকোভিচের করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি জানান তাঁরা। সেখানে বলা হয়েছে, গত ১৬ ডিসেম্বর করোনা পরীক্ষা করিয়েছিলেন জোকোভিচ। সেই ফলাফল পজিটিভ আসে। তারপর থেকে ১৪ দিন কেটে গিয়েছে। গত ৭২ ঘণ্টায় জোকোভিচের শরীরে জ্বর বা শ্বাসকষ্টের সমস্যার কোনও উপসর্গ দেখা যায়নি। তা ছাড়া, গত ১ জানুয়ারিই তাঁকে ছাড় দেওয়ার অনুমতি দিয়েছিলেন টেনিস অস্ট্রেলিয়ার মুখ্য মেডিক্যাল অফিসার।

যদিও এই তথ্য প্রকাশের পরেই বিপত্তি দেখা দিয়েছে। ১৬ ডিসেম্বর, অর্থাৎ যে দিন কোভিড আক্রান্ত হয়েছিলেন জোকোভিচ, সে দিনই সার্বিয়ায় একটি অনুষ্ঠানে হাজির ছিলেন তিনি। তাঁর নামে সে দিন একটি স্ট্যাম্পের উন্মোচন হয়। গোটা অনুষ্ঠানেই জোকোভিচকে মাস্ক ছাড়া দেখা গিয়েছিল। একাধিক ব্যক্তির সঙ্গেও কথা বলেন তিনি। পরের দিনই নোভাক টেনিস সেন্টারের একটি অনুষ্ঠানে ছিলেন তিনি, যেখানে অংশ নিয়েছিলেন প্রচুর খুদে খেলোয়াড়। তাদের সামনেও জোকোভিচকে অবিরাম মাস্ক ছাড়া দেখা গিয়েছে। পরীক্ষা করোনার পরেও কেন তিনি এ ভাবে স্বচ্ছন্দে ঘুরে বেড়ালেন এবং বাকিদেরও বিপদের মুখে ফেললেন সেই প্রশ্ন উঠছে।

আগামী সোমবার শুনানি হওয়ার কথা জোকোভিচের আবেদনের। ততদিন পর্যন্ত অভিবাসন দপ্তরের হেফাজতেই থাকতে হবে বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE