Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

নয় বার অস্ট্রেলীয় ওপেন জিতে রাফা, ফেডেরারের আরও কাছে নোভাক জোকভিচ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ ফেব্রুয়ারি ২০২১ ১৮:১৪
ভালবাসার চুম্বন। নবমবার অস্ট্রেলীয় ওপেন জেতার পর নোভাক জোকোভিচ।

ভালবাসার চুম্বন। নবমবার অস্ট্রেলীয় ওপেন জেতার পর নোভাক জোকোভিচ।
ছবি - টুইটার

রবিবার আক্ষরিক সুপার সানডে। অস্ট্রেলীয় ওপেনে পুরুষদের ফাইনালে রাশিয়ার দানিল মেদভেদেভকে ৭-৫, ৬-২, ৬-২ ব্যবধানে হারিয়ে, কেরিয়ারে নয় বার অস্ট্রেলীয় ওপেন জেতার অনন্য নজির গড়লেন শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ। তাও আবার তাঁর বরাবরের পয়া রড লেভার এরিনায়। নয় বার অস্ট্রেলীয় ওপেনের ফাইনালে গিয়ে প্রতিবার জেতার নজির গড়ে ফেললেন সার্বিয়ার ‘জোকার’।

প্রসঙ্গত এই জয়ের ফলে ১৮’তম গ্র্যান্ডস্ল্যাম জিতলেন জোকোভিচ। তাঁর দুই নিকট প্রতিদ্বন্দ্বী রজার ফেডেরার ও রাফায়েল নাদাল দুজনেই ২০টি গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন। ফলে এই জয়ের পর তাঁদের ঘাড়ে নিঃশ্বাস ফেলতে শুরু করলেন এই তারকা।

মেদভেদেভ ও জোকোভিচ দুজনের খেলার মধ্যে অনেক মিল। দু’জনের খেলার ধরনে দারুণ মিল রয়েছে। একইরকম সার্ভিস। মিল ব্যাকহ্যান্ড রিটার্নেও। ফোরহ্যান্ডে নোভাকের কব্জির মোচড় একটু বেশি। তাই টেনিস পণ্ডিতরা এই ফাইনালের দ্বিধাগ্রস্থ ছিলেন। তবে শুরু থেকে দাপট বজায় রেখে দানিল মেদভেদেভকে সোজা সেটে হারিয়ে জিতে গেলেন ‘জোকার’।

Advertisement


ট্রফি হাতে তোলার পর বিপক্ষকে উদ্দেশ্য করে জোকোভিচ বলেছেন, “ম্যাচের ফলাফলের দিকে তাকাবেন না। আমার কেরিয়ারে যত বিপক্ষের বিরুদ্ধে খেলেছি তাঁদের মধ্যে দানিল মেদভেদেভ অন্যতম কঠিন প্রতিপক্ষ। ওঁর যা ক্ষমতা তাতে দানিল খুব দ্রুত গ্র্যান্ডস্ল্যাম জিতবে। তবে আরও কিছুটা বছর অপেক্ষা করতে হবে। কারণ আমি যে এখনও অবসর নিইনি।”

আর শেষে জুড়ে দেন, “রড লেভার এরিনা তুমি আমাকে অনেক কিছু দিয়েছো। তাই তোমাকে খুব ভালবাসি। আশাকরি আমাদের প্রেমের বন্ধন আরও দৃঢ় হবে।”


আরও পড়ুন

Advertisement