Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Novak Djokovic

Novak Djokovic: জোকোভিচকে দেশে ঢোকার নিশ্চয়তা কখনওই দেওয়া হয়নি, আদালতে বললেন অস্ট্রেলিয়ার আইনজীবীরা

২১তম গ্র্যান্ড স্ল্যাম জিততে অস্ট্রেলিয়ান ওপেনে নামতে চলেছিলেন জোকোভিচ। আগামী ১৭ তারিখ থেকে প্রতিযোগিতা শুরু হচ্ছে।

নোভাক জোকোভিচ।

নোভাক জোকোভিচ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ২১:৩৩
Share: Save:

অস্ট্রেলিয়ান ওপেনে খেলার জন্য তাঁকে চিকিৎসাগত ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছিল। কিন্তু সেই ছাড়ের সাহায্যে তিনি যে অস্ট্রেলিয়ায় ঢুকতে পারবেন, এমন কোনও নিশ্চয়তা দেওয়া হয়নি নোভাক জোকোভিচকে। রবিবার আদালতে জোকোভিচের বিরুদ্ধে করা হলফনামায় এমনই জানালেন অস্ট্রেলিয়া সরকারের আইনজীবীরা। আগামী সোমবার এই মামলার শুনানি রয়েছে।

২১তম গ্র্যান্ড স্ল্যাম জিততে অস্ট্রেলিয়ান ওপেনে নামতে চলেছিলেন জোকোভিচ। আগামী ১৭ তারিখ থেকে প্রতিযোগিতা শুরু হচ্ছে। এতক্ষণে জোকোভিচের অনুশীলনের নেমে পড়ার কথা ছিল। কিন্তু তার বদলে আপাতত মেলবোর্নের পার্ক হোটেলে অভিবাসন দপ্তরের হেফাজতে রয়েছেন। ভিসায় সমস্যা থাকার জন্য তাঁকে সে দেশে ঢোকার অনুমতি দেয়নি সরকার।

রবিবার অস্ট্রেলিয়ার আইনজীবীরা বলেন, “অস্ট্রেলিয়ার নাগরিক নন এমন ব্যক্তিকে দেশে ঢুকতে দেওয়া হবে এমন নিশ্চয়তা কখনওই দেওয়া হয় না। কিছু প্রয়োজনীয় চাহিদা এবং শর্ত পূরণ করতে পারলে তবেই অস্ট্রেলিয়ায় ঢুকতে পারেন বিদেশিরা। অস্ট্রেলিয়া সরকারের ভিসা প্রত্যাখ্যান বা বাতিলের সম্পূর্ণ অধিকার রয়েছে।”

আইনজীবীরা আরও জানান, কোভিডে আক্রান্ত হওয়ার কারণে চিকিৎসাগত ক্ষেত্রে ছাড়ের যে আবেদন করেছিলেন জোকোভিচের আইনজীবীরা, তার বিরুদ্ধেও সওয়াল করা হয়েছে। অস্ট্রেলিয়া সরকারের আইনজীবীরদের দাবি, গত বছরের ডিসেম্বরে তাঁর ‘অত্যন্ত জটিল কোনও অসুখ’ হয়নি। ফলে চিকিৎসাগত ক্ষেত্রে ছাড়ের পক্ষে খুব জোরালো ভাবে কোনও দাবি করতে পারেন না তিনি। ফলে জোকোভিচের ভিসা ফের খুঁটিয়ে দেখা হোক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic australian open Tennis COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE