Advertisement
০২ মে ২০২৪
Asian Games

তিরন্দাজিতে আরও দু'টি পদক! সোনা, রুপো দু'টিই ভারতের, ১০০ পদক থেকে এক পা দূরে দেশ

৯৯টি পদক হয়ে গেল ভারতের। তিরন্দাজিতে ছেলেদের ব্যক্তিগত বিভাগে সোনা জিতলেন ওজাস দেওতালে। সেই ইভেন্টেই রুপো পেলেন অভিষেক বর্মা।

ojas

ওজাস দেওতালে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৩ ০৭:৫১
Share: Save:

৯৯টি পদক হয়ে গেল ভারতের। শনিবার তিরন্দাজিতে ছেলেদের ব্যক্তিগত বিভাগে সোনা জিতলেন ওজাস দেওতালে। সেই ইভেন্টেই রুপো পেলেন অভিষেক বর্মা। তাঁরা দু'জনেই কম্পাউন্ড তিরন্দাজির ফাইনালে উঠেছিলেন। আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল যে দু'টি পদক তাঁরা আনবেন। কিন্তু কে কোন রঙের পদক আনবেন সেটাই ছিল প্রশ্ন। শনিবার ওজাস জিতে যাওয়ায় সোনার পদক তাঁর।

ওজাস তিরন্দাজির বিশ্বকাপেও সোনা জিতেছিলেন। এই বছর অগস্টে বার্লিনে বিশ্ব তিরন্দাজি প্রতিযোগিতার ফাইনালে তিনি হারিয়েছিলেন পোলান্ডের লুকাস প্রিবিলিস্কিকে। শনিবার ওজাসের লড়াই ছিল নিজের দেশের অভিষেকের সঙ্গে। সেখানে ১৪৯-১৪৭ পয়েন্টে জেতেন ওজাস। ফাইনালে ১৫ বার তির ছোড়েন তিনি। এর মধ্যে এক বার ৯ পয়েন্ট পান। বাকি ১৪ বার ১০ পয়েন্ট তুলে নেন ওজাস। অভিষেকও প্রায় সমানে সমানে লড়লেন। কিন্তু দ্বিতীয় রাউন্ডে এক বার ৯ এবং তৃতীয় রাউন্ডে এক বার ৮ পয়েন্ট পান তিনি। তাতেই সোনা জয় কঠিন হয়ে যায় অভিষেকের পক্ষে।

এ বারের গেমসেই ১৫০ পয়েন্ট নিয়ে রেকর্ড গড়েছিলেন ওজাস। তিরন্দাজির এই ইভেন্তে সর্বাধিক ১৫০ পয়েন্টই পাওয়া যায়। সেটাই পেয়েছিলেন ভারতীয় তিরন্দাজ। কমপাউন্ড মিক্সড ইভেন্টেও সোনা জিতেছিলেন ওজাস। সেখানে তাঁর সঙ্গী ছিলেন জ্যোতি সুরেখা। এ বারের এশিয়ান গেমসে দ্বিতীয় বার সোনা জিতলেন ওজাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Archery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE