Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

সূর্য, ঈশানদের দেখে শেখো, পাকিস্তানের তরুণ ক্রিকেটারদের কড়া ধমক সে দেশের প্রাক্তনীর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১২ মে ২০২১ ২০:৩০
সূর্য কুমার, ঈশান কিশনের উদাহরণ দিয়ে দেশের তরুণ ক্রিকেটারদের দুষলেন মহম্মদ আমির।

সূর্য কুমার, ঈশান কিশনের উদাহরণ দিয়ে দেশের তরুণ ক্রিকেটারদের দুষলেন মহম্মদ আমির।
ফাইল চিত্র

চাপের মুখে অবসর নেওয়ার পর থেকে এখন তাঁর নিশানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। এ বার দেশের তরুণ ক্রিকেটারদের লড়াকু মানসিকতা নিয়ে প্রশ্ন তুললেন মহম্মদ আমির। তাঁর মতে একাধিক তরুণ ক্রিকেটারের ভঙ্গুর মানসিকতার জন্যই দেশের ক্রিকেট পিছিয়ে যাচ্ছে। আর এই জন্য পিসিবি-কেও দায়ী করেছেন প্রাক্তন জোরে বোলার।

আমির বলেন, “ঈশান কিশন, সূর্য কুমার যাদব, ক্রুণাল পাণ্ড্যকে দেখে আমাদের দেশের তরুণদের শেখা উচিত। ওরা দীর্ঘদিন ঘরোয়া ক্রিকেট ও আইপিএল-এর মতো মঞ্চে সাফল্যের সঙ্গে খেলেছে বলেই আন্তর্জাতিক ক্রিকেট ওদের কাছে যেন জলভাত হয়ে গিয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে সাফল্য পেতে হলে যেমন ভাগ্যের জোর দরকার, তেমনই পরিশ্রম করতে হবে। আন্তর্জাতিক মঞ্চে এসে ভুল করা চলবে না। আমাদের দেশের তরুণরা আন্তর্জাতিক ক্রিকেট খেলতে এসে একগুচ্ছ ভুল করছে। ওদের বোঝা উচিত যে এটা খেলা শেখার মঞ্চ নয়। খেলা শিখতে হলে ওদের ঘরোয়া ক্রিকেট খেলা উচিত।”

এই বিষয়ে দেশের তরুণদের নিন্দা করার পাশাপাশি পিসিবি-র কর্তাদেরও একহাত নিয়েছেন একদা স্পট ফিক্সিং-এর জন্য আইসিসি থেকে নির্বাসিত আমির। ভারত, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের প্রশংসা করে আমির বলেন, “ভারত, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেট পরিকাঠামো খুবই উন্নত। এই মুহূর্তে ওদের জাতীয় দলে যারা খেলছে তাদের ভিত খুবই মজবুত। তাই ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে ওরা অনায়াসে নিজেদের মেলে ধরছে। সেখানে আমাদের দেশের ক্রিকেট বোর্ড সেই প্রাচীন ভাবনা চিন্তা আগলে রয়েছে।”

Advertisement

আরও পড়ুন

Advertisement