Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Jhulan Goswami

India vs Australia Women: ঝুলনের ধাক্কায় গোলাপি বলের টেস্টে চালকের আসনে ভারত

স্মৃতি মন্ধানার শতরানের পর রান পেয়েছেন ভারতের দীপ্তি শর্মাও। তিনি করেন ৬৬ রান।

দুই বোলারের দাপটে তৃতীয় দিনের শেষে ভাল জায়গায় ভারত।

দুই বোলারের দাপটে তৃতীয় দিনের শেষে ভাল জায়গায় ভারত। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২১ ১৮:৫২
Share: Save:

তৃতীয় দিনের শেষে ঝুলন গোস্বামীদের দাপটে ২৩৪ রানে এগিয়ে রইল ভারত। প্রথম ইনিংসে ৩৭৭ রান করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে দেন মিতালি রাজরা। জবাবে ব্যাট করতে নেমে ১৪৩ রানে ৪ উইকেট হারায় অস্ট্রেলিয়া।

ঝুলন নিয়েছেন দুই উইকেট। শুরুতেই ওপেনার বেথ মুনিকে ফিরিয়ে দেন বাঙালি পেসার। বাঁহাতি মুনিকে বোল্ড করেন ঝুলন। অন্য ওপেনার আলিসা হেলিকেও ফেরান তিনি। উইকেটরক্ষক তানিয়া ভাটিয়ার হাতে ক্যাচ দিয়ে ফেরেন অজি ওপেনার। অস্ট্রেলিয়ার অন্য দু’টি উইকেট নেন পূজা বস্ত্রকার। অধিনায়ক মেগ ল্যানিংকে আউট করেন তিনি। তাহলিয়া ম্যাকগ্রাকেও আউট করেন পূজা।

দুই বোলারের দাপটে তৃতীয় দিনের শেষে ভাল জায়গায় ভারত। প্রথম গোলাপি বলের টেস্ট খেলতে নেমে মিতালিদের দাপট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

এলিস পেরি অস্ট্রেলিয়ার প্রথম ক্রিকেটার যিনি ৩০০টি আন্তর্জাতিক উইকেট নিয়েছেন। গোলাপি বলের টেস্টেই এমন নজির গড়লেন এলিস। তিনি বিশ্বের তৃতীয় ক্রিকেটার, যিনি আন্তর্জাতিক মঞ্চে ৩০০টি উইকেট এবং পাঁচ হাজারের বেশি রান করেছেন। এলিসের সামনে রয়েছেন ভারতের ঝুলন গোস্বামী এবং ইংল্যান্ডের ক্যাথরিন ব্রান্ট।

৯টি টেস্টে এলিসের সংগ্রহ ৩৩টি উইকেট। ১১৮টি একদিনের ম্যাচে তিনি নিয়েছেন ১৫২টি উইকেট এবং ১২৩টি টি২০ ম্যাচে নিয়েছেন ১১৫টি উইকেট।

স্মৃতি মন্ধানার শতরানের পর রান পেয়েছেন ভারতের দীপ্তি শর্মাও। তিনি করেন ৬৬ রান। ভারত করে ৩৭৭ রান। অস্ট্রেলিয়া পিছিয়ে ২৩৪ রান। হাতে রয়েছে ছয় উইকেট। ক্রিজে রয়েছেন পেরি এবং অ্যাশলে গার্ডনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jhulan Goswami India vs Australia Ellyse Perry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE