Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC ODI World Cup 2023 Final

বিশ্বকাপ ফাইনালে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী, থাকছে আরও আয়োজন

আগামী ১৯ নভেম্বর বিশ্বকাপ ফাইনালের দিন থাকছে আরও আয়েজন। ভারতীয় বিমানবাহিনীর বিশেষ দল ‘সূর্যকিরণ’ রবিবার আকাশে একটি প্রদর্শনী করবে।

An image of PM Narendra Modi

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২৩ ০০:৩৬
Share: Save:

গুজরাতের আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আগামী রবিবার অনুষ্ঠিত হবে ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল। মুখোমুখি ভারত এবং অস্ট্রেলিয়া। ওই দিন মাঠে উপস্থিত থাকার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। সঙ্গে থাকবেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী রিচার্ড মার্লস্‌। শুক্রবার গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলের দফতর সূত্রে এই খবর জানা গিয়েছে।

আগামী ১৯ নভেম্বর বিশ্বকাপ ফাইনালের দিন থাকছে আরও আয়েজন। ভারতীয় বিমানবাহিনীর বিশেষ দল ‘সূর্যকিরণ’ রবিবার আকাশে একটি প্রদর্শনী করবে। খেলা শুরু আগে, টসের ঠিক পরেই ভারতীয় বায়ুসেনার ন’টি বিমান উইং কমান্ডার সিদেশ কার্তিকের নেতৃত্বে স্টেডিয়ামের উপর এয়ার শো দেখাবে। ১০ মিনিটের একটি প্রদর্শনী হবে। জাতীয় সঙ্গীতের সময়েও স্টেডিয়ামের উপর দিয়ে উড়ে যাবে বিশেষ বিমান। জাতীয় পতাকা নিয়ে বিমান ওড়ানোর পরিকল্পনাও ছিল। তবে তা খারিজ করে দিয়েছে ক্রিকেট নিয়ামক সংস্থা আইসিসি।

প্রথম ইনিংসের শেষেও থাকছে নানা আয়োজন। সব দলের বিশ্বকাপজয়ী অধিনায়কদের আমন্ত্রণ জানানো হয়েছে ফাইনালের দিন। বিসিসিআইয়ের তরফ থেকে তাঁদের বিশেষ সংবর্ধনা জানানো হবে। কপিল দেব এবং মহেন্দ্র সিংহ ধোনিও রয়েছেন আমন্ত্রিতদের তালিকায়। এ ছাড়া সুরকার প্রীতমের গান গাওয়ার কথা রয়েছে ওই দিন।

আমদাবাদে ম্যাচের আগে, গুজরাতের মুখ্যমন্ত্রী শুক্রবার একটি উচ্চ-পর্যায়ের বৈঠক করে নিরাপত্তা, পরিচ্ছন্নতা এবং ট্র্যাফিক ব্যবস্থাপনা নিয়ে বিস্তৃত পর্যালোচনা করেছেন।

নিউ জ়িল্যান্ডকে হারিয়ে ভারত ফাইনালে উঠেছে। বৃহস্পতিবার অস্ট্রেলিয়া জিতেছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। ২০০৩ সালের পর আবার ভারত এবং অস্ট্রেলিয়া একে অপরের বিরুদ্ধে খেলবে বিশ্বকাপের ফাইনালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE