Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

সৌরভ-মনোজকে ধন্যবাদ জানিয়ে ক্রিকেট থেকে অবসর নিলেন প্রজ্ঞান ওঝা

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২১ ফেব্রুয়ারি ২০২০ ১৩:৪২
জীবনের নতুন অধ্যায়ে পা রাখতে চাইছেন প্রজ্ঞান ওঝা। —ফাইল চিত্র।

জীবনের নতুন অধ্যায়ে পা রাখতে চাইছেন প্রজ্ঞান ওঝা। —ফাইল চিত্র।

২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল তাঁর। ১৬ বছর ধরে খেলেছেন পেশাদার ক্রিকেট। তবে ২০১৩ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেটের দরজা বন্ধ হয়ে গিয়েছিল তাঁর সামনে। গত বছর পর্যন্ত ঘরোয়া ক্রিকেট খেলেছেন তিনি। এ বার সব ধরনের ক্রিকেট থেকেই অবসর নিলেন ভারতের প্রাক্তন বাঁ-হাতি স্পিনার প্রজ্ঞান ওঝা

মুম্বইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সচিন তেন্ডুলকরের বিদায়ী টেস্টেই পাঁচ দিনের ফরম্যাটে ওঝাকে শেষ বার দেখা গিয়েছিল। ২০০৯ থেকে ২০১৩, এই কয়েক বছরে ২৪ টেস্টে ১১৩ উইকেট নিয়েছিলেন তিনি। ১৮ একদিনের ম্যাচে তিনি নিয়েছেন ২১ উইকেট। ছয় টি-টোয়েন্টিতে তিনি নিয়েছেন ১০ উইকেট। আইপিএলে ডেকান চার্জার্স ও মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন ওঝা। এ ছাড়া ঘরোয়া ক্রিকেটে বাংলার প্রতিনিধিত্বও করেছেন তিনি।

আরও পড়ুন: তিন দশকে পারেননি কেউ, ইতিহাসে দ্বিতীয় ভারতীয় ওপেনার হিসাবে অভিনব রেকর্ড ময়াঙ্কের

Advertisement

আরও পড়ুন: ৮ ইনিংসে একটা হাফ সেঞ্চুরি, ১৯ ইনিংসে সেঞ্চুরি নেই কোহালির !​

টুইটারে এক লম্বা বিবৃতিতে প্রজ্ঞান লিখেছেন, “জীবনের পরের অধ্যায়ে পা রাখার এটাই সময়। যে ভালবাসা পেয়েছি সবার কাছে, তা মনে রাখব। এটা আমাকে সারা জীবন অনুপ্রাণিতও করবে। ভারতের প্রতিনিধিত্ব করার স্বপ্ন সফল হয়েছিল আমার। সেই মুহূর্তগুলো উপভোগ করেছি।” এর পর সৌরভ গঙ্গোপাধ্যায় ও মনোজ তিওয়ারিকে ধন্যবাদ জানিয়ে তিনি লিখেছেন, “ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছে আমি কৃতজ্ঞ। কেরিয়ারের কঠিন সময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন সৌরভ। সমসাময়িকদের মধ্যে মনোজ তিওয়ারি ও রোহিত শর্মার প্রতি ভালবাসা রইল। প্রচুর মুহূর্ত ওদের সঙ্গে কাটিয়েছি।”

আরও পড়ুন: কোহালিদের ফ্লপ শো, জেমিসনের স্বপ্নের ডেবিউ... আর যা যা হল বেসিন রিজার্ভে​


আরও পড়ুন

Advertisement