• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তিন দশকে পারেননি কেউ, ইতিহাসে দ্বিতীয় ভারতীয় ওপেনার হিসেবে অভিনব রেকর্ড ময়াঙ্কের

Mayank
ক্রিজে সময় কাটিয়েও লম্বা ইনিংস খেলতে পারলেন না ময়াঙ্ক। ছবি: এপি।

এ এক অভিনব রেকর্ড। ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন যা গড়লেন ভারতীয় ওপেনার ময়াঙ্ক আগরওয়াল

১৯৯০ সালে নিউজিল্যান্ডের মাটিতে প্রথম ভারতীয় ওপেনার হিসেবে টেস্টের প্রথম সেশন কাটিয়েছিলেন মনোজ প্রভাকর। প্রভাকরের আগে কোনও ভারতীয় ওপেনার কিউয়িদের দেশে টেস্টের প্রথম সেশন অপরাজিত থাকতে পারেননি। সেই কৃতিত্বই শুক্রবার স্পর্শ করলেন ময়াঙ্ক আগরওয়াল।

৩০ বছর আগে নেপিয়ারে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে প্রভাকর ওপেন করতে নেমে ৯৫ রান করেছিলেন। খেলেছিলেন ২৬৮ বল। তাঁর লড়াকু ইনিংসের সুবাদেই নয় উইকেটে ৩৫৮ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেছিল ভারত। জবাবে নিউজিল্যান্ড এক উইকেটে ১৭৮ তুলেছিল। বৃষ্টির জন্য সেই টেস্টের প্রথম দিন ও শেষ দিনের খেলা ধুয়ে গিয়েছিল। ফলে, ড্র হয়েছিল সেই টেস্ট।

আরও পড়ুন:  সীমানার ধারে বসে সেদিন কী কথা হচ্ছিল দু’জনের? কোহালি-উইলিয়ামসন বললেন...​

আরও পড়ুন:  ৩৯ বছর পর বেসিন রিজার্ভে, আবেগে ভাসলেন রবি শাস্ত্রী

আগরওয়াল অবশ্য প্রথম সেশন অপরাজিত থেকে কাটিয়ে গেলেও প্রভাকরের মতো বড় রান পেলেন না। লাঞ্চের সময় তাঁর স্কোর ছিল ২৯। দ্বিতীয় সেশন শুরু হওয়ার কিছু ক্ষণের মধ্যেই ফিরলেন ময়াঙ্ক। ট্রেন্ট বোল্টের বলে উইকেট কার্যত ছুড়ে দিলেন তিনি। বোল্টের শর্টপিচ ডেলিভারিতে তাঁর পুল ধরা পড়ল লং লেগে জেমিসনের হাতে। ৮৪ বল খেলে ময়াঙ্ক করলেন ৩৪। যাতে ছিল পাঁচটি চার। তিনি যখন ফিরলেন তখন স্কোরবোর্ডে উঠেছিল ৮৮ রান। তাঁর আউট হওয়ার ধরন কিন্তু নিন্দিত হল ক্রিকেটমহলে। তখন ওই শটের দরকার ছিল না যে!

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন