Advertisement
২৮ নভেম্বর ২০২২
cricket

চার নম্বরে কে? ধোনির ফেয়ারওয়েল ম্যাচে নজর রায়ুডুর দিকে

মঙ্গলবার নাগপুরে নাটকীয় ভাবে অস্ট্রেলিয়াকে শেষ ওভারে হারিয়েছে ভারত। একইসঙ্গে, একদিনের ফরম্যাটে পূর্ণ করেছে ৫০০তম জয়।

তৃতীয় একদিনের ম্যাচে কারা খেলবেন বিরাটের সঙ্গে?

তৃতীয় একদিনের ম্যাচে কারা খেলবেন বিরাটের সঙ্গে?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৯ ০৮:৫২
Share: Save:

মঙ্গলবার নাগপুরে নাটকীয় ভাবে অস্ট্রেলিয়াকে শেষ ওভারে হারিয়েছে ভারত। একইসঙ্গে, একদিনের ফরম্যাটে পূর্ণ করেছে ৫০০তম জয়। এ বার তৃতীয় ম্যাচ ঝাড়খণ্ডের জেএসসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে।

Advertisement

ধোনির বিদায়ী ম্যাচে অবশ্য ভারতের মাথাব্যথা থাকছে প্রথম এগারো নিয়ে। ওপেনিং নিয়ে সন্দেহ না থাকলেও শিখরের ফর্ম একটি চিন্তায় রাখছে দলকে। শিখর ধওয়ন গত ম্যাচে খুব একটা ভাল খেলতে পারেননি। কিন্তু দ্রুত রান তোলার ক্ষেত্রে‌ ধওয়নের যথেষ্ট সুনাম রয়েছে। ধওয়নের সঙ্গে থাকছেন রোহিত শর্মা।

তিন নম্বরে নেমে রানমেশিন বিরাট কোহালি রাজকীয় ব্যাটিং শুরু করেন। ফলে অধিনায়ক যে তৃতীয় ম্যাচেও তিন নম্বরেই নামবেন, এ কথা বলাই যায়। তবে সংশয় থাকছে চার নম্বর নিয়ে। গত ম্যাচেও ভরসা দিতে ব্যর্থ হয়েছেন ডানহাতি। তাঁর জায়গায় বিজয় শঙ্করকে দল সুযোগ দিতে পারে বলে শোনা যাচ্ছে। যদিও এখনও রায়ুডুই চার নম্বরের জন্য বেশি ফেভারিট।

ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ নিয়ে খেলুন কুইজ

Advertisement

আরও পড়ুন: টেনিস বলেও ধোনি ছিলেন শেষের নায়ক​

নাগপুরের ম্যাচে ব্যক্তিগত ৪৬ রানে শঙ্কর রান আউট হন। কোহালির সঙ্গে তাঁর জুটি (৭১ বলে ৮১) যত এগিয়েছে, ততই পরিণত দেখিয়েছে তামিলনাড়ুর তরুণ ক্রিকেটারের কাছে। বিজয়ের মারা একটা লং শট যখন বাউন্ডারির বাইরে গিয়ে পড়ছে, হাত মুঠো করে ঝাঁকাতে দেখা গেল অধিনায়ককেও। কোহালি ও বিজয়ের পার্টনারশিপ জয়ের অন্যতম কারণ ছিল। ফলে অম্বাতী রায়ুডুকে পাঁচ নম্বরে খেলানো হতে পারে। খুব সামান্য হলেও ভাসছে ঋষভ পন্থের নামও।

আরও পড়ুন: স্মিথদের অপেক্ষায় ওয়ার্ন

মহেন্দ্র সিংহ ধোনি হোমগ্রাউন্ডে ওয়ানডে কেরিয়ারের শেষ ম্যাচে কিছু একটা করে দেখাতে চাইছেন, তা পরিষ্কার। ঝাড়খণ্ডের ছেলে ঘরের মাঠে তাঁর শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলবেন এমনটাই মনে করা হচ্ছে। বিশ্বকাপ খেলে যে ধোনি ভারতের জার্সি তুলে রাখতে চলেছেন, ক্রমশ সেই সম্ভাবনা জোরাল হচ্ছে। তা যদি হয়, আগামিকাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচ দেশের জার্সিতে রাঁচীতে বিদায় মঞ্চ হয়ে থাকছে।

আরও পড়ুন: বিজয়ের মানসিক দৃঢ়তায় মুগ্ধ অধিনায়ক কোহালি

‘ফেয়ারওয়েল মাহি’-র জল্পনা আরও জোরাল হয়েছে বুধবার রাঁচীতে আসার পরেই গোটা দলকে ধোনি তাঁর বাড়িতে নিমন্ত্রণ করায়। কোচ রবি শাস্ত্রী থেকে শুরু করে অধিনায়ক বিরাট কোহালি, দলের সঙ্গে যুক্ত প্রত্যেক সদস্য ধোনির বিশাল ফার্ম হাউসে গিয়েছিলেন। এমনিতে রাঁচীতে এলে আগেও তাঁর বাড়িতে গিয়েছেন কোহালিরা। কিন্তু এ বারের ভাবগতিক দেখে মনে হচ্ছে, ‘ফেয়ারওয়েল পার্টি’।

তাই মাঠে জান লড়িয়ে দিতে প্রস্তুত তিনি, এতেও কোনও সন্দেহ নেই। এদিকে, কুলদীপ যাদবের গত ম্যাচের পারফরম্যান্সের কারণে কুলদীপও খেলবেন বলেই মনে করা হচ্ছে। কুলদীপের সঙ্গে থাকার কথা যশপ্রীত বুমরার। কারণ লাগাতার ভাল পারফরম্যান্স দিয়ে চলেছেন তিনি।

রবীন্দ্র জাডেজা আর মহম্মদ শামিও এই ম্যাচে দলে থাকার কথা। বিশেষজ্ঞদের কেউ কেউ বলছেন, লোকেশ রাহুলও প্রথম একাদশে সুযোগ পেতে পারেন। সে ক্ষেত্রে কোপ পড়তে পারে অম্বাতী রায়ুডুর উপরেই।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.