Advertisement
২৩ এপ্রিল ২০২৪

স্মিথদের অপেক্ষায় ওয়ার্ন

গত বছর মার্চেই বল-বিকৃতি কাণ্ডে এক বছরের নির্বাসন হয় স্মিথ ও ওয়ার্নারের। তার পরে কানাডা প্রিমিয়ার লিগ, বাংলাদেশ প্রিমিয়ার লিগ খেলে ম্যাচের মধ্যে থেকেছেন। কিন্তু কনুইয়ে চোট পাওয়ায় বিপিএল-এর মাঝপথেই অস্ত্রোপচার করাতে হয় স্মিথকে।

শেন ওয়ার্ন। 

শেন ওয়ার্ন। 

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৯ ০৫:২০
Share: Save:

ক্রিকেট থেকে এক বছরের নির্বাসন কাটিয়ে আগামী মাসেই ফিরছেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। যাঁদের দলে পেয়ে বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখতে পারে অস্ট্রেলিয়া। এমনই মনে করেন কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্ন।

গত বছর মার্চেই বল-বিকৃতি কাণ্ডে এক বছরের নির্বাসন হয় স্মিথ ও ওয়ার্নারের। তার পরে কানাডা প্রিমিয়ার লিগ, বাংলাদেশ প্রিমিয়ার লিগ খেলে ম্যাচের মধ্যে থেকেছেন। কিন্তু কনুইয়ে চোট পাওয়ায় বিপিএল-এর মাঝপথেই অস্ত্রোপচার করাতে হয় স্মিথকে। একই সমস্যায় পড়েন ওয়ার্নারও। অস্ত্রোপচার করাতে হয় দুই ক্রিকেটারকেই। আপাতত তাঁরা সুস্থ। চলতি সপ্তাহেই নেট শুরু করেছেন স্মিথ। এ বার দেখার ক্রিকেটের বিশ্বমঞ্চে তাঁদের স্বমহিমায় ফিরে পাওয়া যায় কি না।

ওয়ার্ন নিজেও এক বছরের নির্বাসন কাটিয়ে মাঠে ফিরেছিলেন। ২০০৩ সালে ডোপ পরীক্ষায় ব্যর্থ হওয়ার পরে এক বছর ক্রিকেটের বাইরে থাকতে হয়েছিল ওয়ার্নকে। কিন্তু তাঁর প্রত্যাবর্তন ঘটেছিল আরও ভয়ঙ্কর রূপে। ওয়ার্ন মনে করেন, স্মিথ, ওয়ার্নারও প্রমাণ করার জন্য নিজেদের উজাড় করে দেবেন। মাঠে ফিরবেন দ্বিগুণ খিদে নিয়ে।

ওয়ার্নের ব্যাখ্যা, "অভিজ্ঞতা থেকেই বলছি, এক বছর মাঠের বাইরে থাকলে খিদেটা আরও বেড়ে যায়। একজন বুঝতে শুরু করে, তার কাছে ক্রিকেটের কতটা গুরুত্ব। সেটাই একজনকে আরও ভাল খেলার অনুপ্রেরণা দেয়। এখন স্মিথ ও ওয়ার্নার দু'জনের কাছেই অনেক কিছু প্রমাণ করার রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE