Advertisement
৩০ এপ্রিল ২০২৪
PV Sindhu

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে কঠিন লড়াই সিন্ধুর, পেরোতে হবে একাধিক শক্ত বাধা

২১ অগস্ট থেকে শুরু বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ। কোপেনহেগেনে হবে এ বারের প্রতিযোগিতা। এ বারের বিশ্ব চ্যাম্পিয়নশিপে সিন্ধুই একমাত্র ভারতীয় যিনি এর আগে এই প্রতিযোগিতায় সোনা জিতেছেন।

PV Sindhu

পিভি সিন্ধু। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১৮:১৪
Share: Save:

পিভি সিন্ধুকে ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের প্রথম রাউন্ডে খেলতে হবে না। বাই পেলেন তিনি। সরাসরি দ্বিতীয় রাউন্ডে খেলতে নামবেন। যদিও কঠিন প্রতিপক্ষের সামনে পড়তে হবে তাঁকে। প্রথম রাউন্ডে বাই পেয়েছে সাত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডি এবং চিরাগ শেট্টির পুরুষ ডবলস জুটিও।

২১ অগস্ট থেকে শুরু বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ। কোপেনহেগেনে হবে এ বারের প্রতিযোগিতা। এ বারের বিশ্ব চ্যাম্পিয়নশিপে সিন্ধুই একমাত্র ভারতীয় যিনি এর আগে এই প্রতিযোগিতায় সোনা জিতেছেন। দ্বিতীয় রাউন্ডে সিন্ধু খেলবেন জাপানের নাজ়োমি ওকুহারা এবং ভিয়েতনামের লিন গুয়েনের মধ্যে জয়ীর বিরুদ্ধে। ওকুহারা আগের মতো ফর্মে নেই। শেষ সাতটি ম্যাচের মধ্যে ছ’টিতেই হেরেছেন।

দ্বিতীয় রাউন্ডে জিততে পারলে সিন্ধু প্রতিপক্ষ হিসাবে পেতে পারেন সপ্তম বাছাই রাতচানক ইনতাননকে। অর্থাৎ তৃতীয় রাউন্ডেই কঠিন প্রতিপক্ষ পেতে পারেন সিন্ধু। এ ছাড়াও বিশ্বের এক নম্বর ব্যাডমিন্টন (ক্রমতালিকায়) খেলোয়াড় আন সে ইয়ংও সিন্ধুর কোয়ার্টারে রয়েছেন। অর্থাৎ বিশ্ব চ্যাম্পিয়নশিপে জিততে হলে বেশ কঠিন লড়াইয়ের মুখে পড়তে হবে সিন্ধুকে। ২০২৩ সালে একাধিক প্রতিযোগিতায় প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন সিন্ধু। অলিম্পিক্স পদকজয়ী সাতটি প্রতিযোগিতায় প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন।

ছেলেদের বিভাগে রয়েছেন এইচএস প্রণয়। তিনি এই প্রতিযোগিতায় দ্বিতীয় বাছাই। প্রথম রাউন্ডে তিনি খেলবেন ফিনল্যান্ডের কাল্লে কোজোনেনের বিরুদ্ধে। পুরুষদের সিঙ্গলসে প্রণয় ছাড়াও ভারতীয়দের মধ্যে রয়েছেন লক্ষ্য সেন এবং কিদম্বি শ্রীকান্ত। লক্ষ্যের প্রথম ম্যাচ জর্জেস জুলিয়েন পলের বিরুদ্ধে। শ্রীকান্ত খেলবেন কেন্টা নিশিমোটোর বিরুদ্ধে। প্রণয় এবং লক্ষ্যকে কঠিন লড়াইয়ের মুখে পড়তে হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PV Sindhu badminton BWF World Championships
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE