Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

দ্বিতীয় পর্বের আইপিএল-এ না খেলে বাঁচতে পারেন মর্গ্যান-বাটলার, প্রশ্ন ম্যাকালামকে নিয়ে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ জুন ২০২১ ২১:২৯
প্রশ্নের মুখে মর্গ্যান এবং বাটলার।

প্রশ্নের মুখে মর্গ্যান এবং বাটলার।
ফাইল ছবি

ভারতীয়দের কটাক্ষ করে পুরনো টুইট ভেসে ওঠায় বিপদে পড়ে গিয়েছেন অইন মর্গ্যান এবং জস বাটলার। দু’জনেই দীর্ঘদিন ধরে আইপিএল-এ খেলছেন। তাই আগামী সেপ্টেম্বরে আইপিএল-এর দ্বিতীয় পর্বে তাঁদের ভবিষ্যৎ কী হতে চলেছে তা এখনও অজানা। শুধু তাই নয়, কেকেআর-এর কোচ ব্রেন্ডন ম্যাকালামকেও দেখা গিয়েছে ভারতীয়দের কটাক্ষ করতে।

ভারতীয় ইংরেজি বলার ধরন এবং অনাবশ্যক ‘স্যর’ বলাকে কটাক্ষ করে বছর দুয়েক আগে বাটলার এবং মর্গ্যান মজায় মেতেছিলেন। বোর্ডের এক কর্তা অবশ্য মনে করছেন, এই দুই ক্রিকেটার দ্বিতীয় পর্বে খেলতে না আসলে মুখ বাঁচবে তাঁদের আইপিএল দল কলকাতা এবং রাজস্থানের।

নামপ্রকাশে অনিচ্ছুক ওই বোর্ডকর্তা সংবাদ সংস্থাকে বলেছেন, “আইপিএল এতদিন ওরা খেলে টাকা কামাচ্ছে। আর তাঁরাই কিনা ভারতীয়দের কটাক্ষ করছে। এই পোস্টকে লোকে পাত্তা না-ই দিতে পারে। কিন্তু ভারতীয়দের সম্পর্কে ওদের ধারণা কী সেটা পরিষ্কার বোঝা গিয়েছে। রাজস্থান এবং কেকেআর দুই দলের কাছেই খুব গুরুত্বপূর্ণ পরিস্থিতি আসতে চলেছে।”

Advertisement

কলকাতার সিইও বেঙ্কি মাইসোর ইতিমধ্যেই বলেছেন, বর্ণবিদ্বেষ সম্পর্কে তাঁরা কড়া অবস্থান নেবেন। কিন্তু রাজস্থানের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি। বোর্ডের ওই কর্তার মতে, দুই ক্রিকেটার যদি বিবৃতি দিয়ে ক্ষমা চান, তাহলে ব্যাপারটা সেখানেই মিটিয়ে নেওয়া উচিত। এতে দলগুলির মুখও বাঁচবে, ক্রিকেটারদেরও আত্মগ্লানি লাঘব হবে। তবে সমস্যা রয়েছে ম্যাকালামকে নিয়ে। দুই ক্রিকেটার খেলতেও না-ও আসতে পারেন। কিন্তু কোচ হিসেবে ম্যাকালামকে ফিরতেই হবে। তিনি কি সরাসরি ক্ষমা চাইবেন? দলের মালিক শাহরুখ খান কি তা মেনে নেবেন? উঠছে একাধিক প্রশ্ন।

আরও পড়ুন

Advertisement