Advertisement
০১ মে ২০২৪
Tennis

আরও পিছল নাদালের কোর্টে ফেরা, কাতার ওপেন থেকে নাম প্রত্যাহার

চোট সারিয়ে বছরের শুরুতে কোর্টে ফিরলেও নতুন চোট নিয়ে সমস্যায় নাদাল। কাতার ওপেন থেকেও নাম তুলে নিতে বাধ্য হলেন। আগামী মাসে কোর্টে ফিরতে পারেন ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক।

picture of Rafael Nadal

রাফায়েল নাদাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:২৫
Share: Save:

আরও একটা প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ালেন রাফায়েল নাদাল। চোট না সারায় কাতার ওপেন থেকেও নাম প্রত্যাহার করে নিয়েছেন ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। ১৯ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়ার কথা এই প্রতিযোগিতা।

অস্ত্রোপচার করে চোট সারিয়ে প্রায় এক বছর পর জানুয়ারির শুরুতে কোর্টে ফিরেছিলেন নাদাল। লক্ষ্য ছিল অস্ট্রেলিয়ান ওপেন খেলবেন। কিন্তু তার আগেই ব্রিসবেন ওপেনে পায়ের পেশিতে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন। মাস খানেক বিশ্রাম নিয়ে কাতার ওপেনে খেলার পরিকল্পনা করেছিলেন নাদাল। কিন্তু চোট না সারায় কাতারেও কোর্টে নামতে পারছেন না তিনি। ২০১৪ সালে কাতারে চ্যাম্পিয়ন হয়েছিলেন নাদাল। নাম প্রত্যাহারের সিদ্ধান্ত সমাজমাধ্যমে জানিয়ে নাদাল লিখেছেন, ‘‘আমি লাস ভেগাসের প্রদর্শনী ম্যাচ এবং ইন্ডিয়ান ওয়েলস ওপেন খেলার দিকে তাকিয়ে আছি। ফরাসি ওপেনে খেলা আমার অন্যতম লক্ষ্য। পাশাপাশি, আগামী অলিম্পিক্সে দেশের প্রতিনিধিত্ব করতে চাই। তবে এখনই নিশ্চিত করে বলতে পারব না খেলবই। তবে আশা করছি পারব। মনে হয় পারবই।’’

আপাতত কোনও প্রতিযোগিতায় নামতে চাইছেন না নাদাল। সব ঠিক থাকলে আগামী মার্চে ক্যালিফোর্নিয়ায় ইন্ডিয়ান্স ওয়েলস ওপেন খেলতে চান নাদাল। তার আগে কার্লোস আলকারাজ়ের সঙ্গে একটি প্রদর্শনী ম্যাচ খেলতে পারেন। এ বার নাদালের মূল লক্ষ্য প্রিয় ফরাসি ওপেন এবং প্যারিস অলিম্পিক্সে খেলা। এই দুই প্রতিযোগিতার জন্য নিজেকে ফিট রাখতে চাইছেন। আগামী ২০ মে থেকে শুরু হওয়ার কথা বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম। ফরাসি ওপেনের পর হলে প্যারিস অলিম্পিক্স। ক্লে কোর্ট নাদালের প্রিয়। পেশাদার টেনিসে লাল সুরকির কোর্টেই সব থেকে বেশি সাফল্য পেয়েছেন। তাই টেনিসজীবনের শেষ প্রান্তে এসে প্রিয় ফরাসি ওপেন এবং সেই প্রিয় কোর্টেই অলিম্পিক্স খেলতে চান স্পেনের তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tennis Rafael Nadal Qatar Open Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE