Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Tennis

Rafael Nadal: বাড়ি ফিরেই বাঁ পায়ের চিকিৎসা শুরু করে দিলেন নাদাল

উইম্বলডন শুরু হতে আর তিন সপ্তাহ বাকি। তার আগে বাঁ পায়ের চোট সারানোর প্রস্তুতি শুরু হয়ে গেল নাদালের।

পায়ের চোট সারাচ্ছেন নাদাল।

পায়ের চোট সারাচ্ছেন নাদাল। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ২১:৫৮
Share: Save:

বাঁ পায়ের চোট নিয়েই গোটা ফরাসি ওপেনে খেলেছিলেন। প্যারিস থেকে বাড়ি ফিরেই বাঁ পায়ের চোট সারানোর প্রক্রিয়া শুরু করে দিলেন রাফায়েল নাদাল। প্রস্তুতি শুরু হয়ে গেল উইম্বলডনের। ২৭ জুন থেকে শুরু হচ্ছে উইম্বলডন। তার আগে নাদালকে ফিট হতে গেলে সময়ের বিরুদ্ধে লড়তে হবে।

ক্যাসপার রুদকে হারিয়ে ফরাসি ওপেন জেতার পরেই নাদাল জানিয়েছিলেন কী ভাবে ‘অবশ’ পা নিয়ে গোটা প্রতিযোগিতায় খেলেছিলেন তিনি। সেই চোট সারাতে প্যারিস থেকে বার্সেলোনায় গিয়েছিলেন নাদাল। সেখানে ‘পালস্‌ড রেডিয়োফ্রিকোয়েন্সি স্টিমুলেশন’ হয় তাঁর। এখন তিনি মায়োরকায় নিজের বাড়িতে ফিরেছেন। এই চিকিৎসার মাধ্যমে স্নায়ুর ব্যথা কমানো হয়। সাময়িক ভাবে নাদালের চোটকে অবশ করে দেওয়ার চেষ্টা করা হয়েছে এই চিকিৎসার মাধ্যমে।

বুধবার নাদালের মুখপাত্র বলেছেন, “রাফা এখন বাড়িতে। আপাতত স্বাভাবিক ভাবেই তিন-চার দিন থাকবে। অল্প শারীরিক চর্চা করতে পারে। এই চিকিৎসার প্রভাব কতটা পড়েছে, তার উপর ভিত্তি করে অনুশীলনে ফিরবে ও। ইতিবাচক প্রভাব দেখা গেলে তবেই অনুশীলনে ফিরতে পারে। যদি কাজ না হয়, পরের সপ্তাহে আরও একটি চিকিৎসা হতে পারে।”

মুলার-ওয়েইস সিনড্রোমে ভুগছেন নাদাল, যে রোগ বিরল। তিনি আগেই জানিয়েছিলেন, যদি শরীর ঠিক থাকে তবেই উইম্বলডনে নামার ঝুঁকি নেবেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Tennis Rafael Nadal Wimbeldon Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE