Advertisement
২০ এপ্রিল ২০২৪
Indian Football Team

Rahim Ali: জাতীয় দলে বাংলার রহিম

কাঠমান্ডুতে নেপালের বিরুদ্ধে আসন্ন দু’টি আন্তর্জাতিক ফ্রেন্ডলির জন্য সোমবার ২৩ সদস্যের জাতীয় দল ঘোষণা করেন কোচ ইগর স্তিমাচ।

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২১ ০৮:৪২
Share: Save:

অপেক্ষার অবসান। অবশেষে ভারতীয় দলে ডাক পেলেন বাংলার রহিম আলি। ১৫ বছর পরে কলকাতায় হবে ভারতীয় দলের প্রস্তুতি শিবিরও।

চার বছর আগে অনূর্ধ্ব-১৭ ভারতীয় দলের হয়ে বিশ্বকাপে নজর কেড়েছিলেন রহিম। কিন্তু সুনীল ছেত্রী, প্রীতম কোটালদের সঙ্গে জাতীয় দলে খেলার স্বপ্ন পূরণ হয়নি তাঁর। গত মরসুমে চেন্নাইয়িন এফসি-র হয়ে আইএসএলে ১৬ ম্যাচে দু’টি গোল করেছেন রহিম।

কাঠমান্ডুতে নেপালের বিরুদ্ধে আসন্ন দু’টি আন্তর্জাতিক ফ্রেন্ডলির (২ ও ৫ সেপ্টেম্বর) জন্য সোমবার ২৩ সদস্যের জাতীয় দল ঘোষণা করেন কোচ ইগর স্তিমাচ। ১৫ অগস্ট কলকাতায় পৌঁছে যাবেন কোচ-সহ জাতীয় দলের ফুটবলারেরা। পরের দিন থেকে যুবভারতীতে অনুশীলন শুরু করার পরিকল্পনা রয়েছে ইগরের। এএফসি কাপের ‘ডি’ গ্রুপের খেলা শেষ হওয়ার পরে এটিকে-মোহনবাগান ও বেঙ্গালুরু এফসি-র ফুটবলারেরা যোগ দেবেন শিবিরে। চোটের কারণে বাদ পড়েছেন রওলিন বর্জেস ও লালিয়ানজ়ুয়ালা ছাংতে।

জাতীয় দল ঘোষণার পরে ইগর বলেছেন, “আমি খুশি, ফুটবলারদের সঙ্গে আবার দেখা হবে।” এএফসি কাপের জন্য এটিকে-মোহনবাগানের ফুটবলারদের শুভেচ্ছাও জানিয়েছেন তিনি। বলেছেন, “ভারতের দুই ক্লাবকেই শুভেচ্ছা জানাচ্ছি। আশা করছি, এএফসি কাপে ভাল ফল করবে ওরা। এই সময়টায় জাতীয় শিবিরে বাকি ফুটবলারদের পরীক্ষা-নিরীক্ষার কাজ শেষ করে ফেলব।”

ঘোষিত ভারতীয় দল: গোলকিপার: ধীরাজ সিংহ, বিশাল কাইথ।

ডিফেন্ডার: আশিস রাই, সেরিটন ফার্নান্দেস, রাহুল ভেকে, আদিল খান, চিঙ্গলেনসানা সিংহ, নরেন্দ্র গহলৌত, আকাশ মিশ্র, মন্দার রাও দেশাই।

মিডফিল্ডার: বিপিন সিংহ, ব্রেন্ডন ফার্নান্দেস, লালেংমাওয়াইয়া রালতে, গ্লেন মার্টিন্স, জিকসন সিংহ, অনিরুদ্ধ থাপা, সাহাল আব্দুল সামাদ, ইয়াসির মহম্মদ, হোলিচরণ নার্জ়ারি।

ফরোয়ার্ড: রাহুল কে পি, ফারুখ চৌধরি, ঈশান পণ্ডিতা, রহিম আলি।

এএফসি কাপের পরে যোগ দেবেন যাঁরা: গোলকিপার: অমরিন্দর সিংহ, গুরপ্রীত সিংহ সাঁধু।

ডিফেন্ডার: প্রীতম কোটাল, আশুতোষ মেহতা, সন্দেশ জিঙ্ঘন, শুভাশিস বসু।

মিডফিল্ডার: উদান্ত সিংহ, প্রণয় হালদার, সুরেশ সিংহ, আশিক কুরুনিয়ন।

ফরোয়ার্ড: লিস্টন কোলাসো, মনবীর সিংহ, সুনীল ছেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AIFF Indian Football Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE