Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

সিডনিতে ম্যাচ বাঁচানো ইনিংস হনুমার, পেয়েছিলেন দ্রাবিড়ের বার্তা, কী বলেছিলেন দ্য ওয়াল?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ জানুয়ারি ২০২১ ১৩:০০
হনুমা বিহারী এবং রাহুল দ্রাবিড়।

হনুমা বিহারী এবং রাহুল দ্রাবিড়।

হ্যামস্ট্রিংয়ে চোট, সেই নিয়েও ভারতের হার বাঁচিয়েছিলেন প্যাট কামিন্স, মিচেল স্টার্কদের বিরুদ্ধে ব্যাট করে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টে সিডনির মাঠে হনুমা বিহারীর সাহসী সেই ইনিংস দেখে মুগ্ধ হয়েছিলেন ভারতীয় ক্রিকেটের ‘দ্য ওয়াল’, রাহুল দ্রাবিড়।

প্রথমে চেতেশ্বর পূজারা, পরে রবিচন্দ্রন অশ্বিনকে সঙ্গী করে দিনের শেষ অবধি ব্যাট করেন হনুমা। হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য পেনকিলার ইনজেকশনও নিতে হয় তাঁকে। এমন লড়াইয়ের পর দ্রাবিড়ের শুভেচ্ছা বার্তা পেয়েছিলেন বলে জানালেন হনুমা। তিনি বলেন, “সিডনি টেস্টের পর দ্রাবিড় লিখে পাঠিয়েছিলেন ‘দারুণ, খুব ভাল খেলেছ।” দ্রাবিড়ের মতো কিংবদন্তি ক্রিকেটারের থেকে এই ছোট্ট বার্তা পেয়েই আপ্লুত হনুমা।

এই মুহূর্তে ভারতীয় দলের বহু ক্রিকেটারই কোচ হিসেবে পেয়েছিলেন দ্রাবিড়কে। ভারত এ দলে খেলার সময় হনুমার কোচ ছিলেন দ্রাবিড়। হনুমা বলেন, “সিরাজ, সাইনি, শুভমন, ময়াঙ্ক, আমি একসঙ্গে অনেক দিন ভারত এ দলের হয়ে খেলেছি। সেই সময় সকলেই কোচ হিসেবে পেয়েছিলাম দ্রাবিড়কে। আগে ভারত এ দল এত খেলত না। রঞ্জির পরেই আন্তর্জাতিক ক্রিকেট খেলতে হতো। দ্রাবিড় ব্রিজ হিসেবে নিয়ে এসেছেন ভারত এ-কে। তাই আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামার আগেই আমরা তৈরি হয়ে যাচ্ছি। ওর জন্যই এটা সম্ভব হয়েছে।”

Advertisement

সিডনিতে ১৬১ বল খেলে ২৩ রান করেন হনুমা। চার ঘণ্টা ব্যাট করেন তিনি। ব্রিসবেনে যাওয়ার আগে সিরিজে সমতা ধরে রাখতে বড় ভূমিকা নিয়েছিলেন হনুমা।

আরও পড়ুন

Advertisement