×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৬ মে ২০২১ ই-পেপার

‘দেনায় জেরবার’ রাহুল দ্রাবিড়ের ‘তান্ডব’ দেখে অবাক বিরাট কোহলী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ এপ্রিল ২০২১ ১৮:০৫
ক্ষোভের বহিঃপ্রকাশ। বেঙ্গালুরুর রাস্তায় তান্ডব করছেন রাহুল দ্রাবিড়।

ক্ষোভের বহিঃপ্রকাশ। বেঙ্গালুরুর রাস্তায় তান্ডব করছেন রাহুল দ্রাবিড়।

চোখের সামনে রাহুল দ্রাবিড়ের মুখ ভেসে উঠলেই একজন ধীরস্থির মানুষকে মনে পড়ে। কিন্তু এমন নিপাট ও ভদ্র মানুষ যে রেগে গিয়ে রাস্তায় তান্ডব করবেন, সেটা হয়তো অনেকেই ভাবতে পারেননি। অথচ সেটাই হল। একটি বিজ্ঞাপনের শুটিংয়ে এ ভাবেই ধরা দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। যদিও এই ভিডিয়োতে দ্রাবিড়কে দেখে বিশ্বাস করতে পারেননি বিরাট কোহলী

আসলে একটি বিজ্ঞাপনে এ ভাবেই ধরা দিয়েছেন দ্রাবিড়। সেই বিজ্ঞাপনে দেখানো হয়েছে ক্রেডিট কার্ডের দেনার ধাক্কায় জেরবার হওয়ার পর বেঙ্গালুরুর জনবহুল রাস্তায় আটকে গেলে দ্রাবিড়ের মতো শান্ত মানুষের মেজাজও বিগড়ে যেতে পারে। এই ভিডিয়োতে দেখা যাচ্ছে মাথা গরম করে বয়স্ক মহিলা ও তরুণ যুবকের দিকে তেড়ে যাচ্ছেন তিনি, ব্যাট দিয়ে ভেঙে দিচ্ছেন অন্যের গাড়ির কাচ। সেটা দেখে বিরাট টুইটারে লিখেছেন, ‘রাহুল ভাইয়ের এই রূপ কখনও দেখিনি!’ এমন শান্তশিষ্ট মানুষের এ ভাবে বিগড়ে যাওয়া দেখে একেবারে হতবাক রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক।

অবশ্য কোহলী অবাক হলেও বাইশ গজের যুদ্ধে বেশ কয়েক বার মেজাজ হারিয়েছেন দ্রাবিড়। ২০০৪ সালে চ্যাম্পিয়নস ট্রফির ম্যাচে শোয়েব আখতারের বিরুদ্ধে তাঁর ঝামেলার ঘটনা সবার জানা। ২০১৩ সালের আইপিএলে মিচেল জনসনের সঙ্গে তাঁর কথাকাটাকাটি হয়। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সেই ম্যাচে আবার কায়রন পোলার্ডের সঙ্গেও তাঁর ঝামেলা লাগে। সেই বছর একটি ম্যাচে রাজস্থান রয়্যালস বিশ্রি ভাবে হারতেই ডাগ আউটে বসে রাগে টুপি ছুড়ে দেন রাহুল। তবে সেই রাগ সত্যি হলেও এ বার রাগ দেখানো কিন্তু শুধু বিজ্ঞাপনের জন্য।

Advertisement
Advertisement