Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

লাল বলের ক্রিকেট ফিরতে চলেছে পাক-মুলুকে, এক দশক পরে ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর

সংবাদ সংস্থা
করাচি ০৩ অগস্ট ২০১৯ ১৯:২২
হয়তো ঘরের মাঠেই ফের দেখা যাবে পাকিস্তান ক্রিকেট দলকে। ছবি: পিটিআই।

হয়তো ঘরের মাঠেই ফের দেখা যাবে পাকিস্তান ক্রিকেট দলকে। ছবি: পিটিআই।

পাকিস্তানে ফিরতে পারে টেস্ট ক্রিকেট। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসবাদী হামলা হওয়ার পর থেকে কোনও বড় টেস্ট খেলিয়ে দল পাকিস্তান সফরে যায়নি। সেই শ্রীলঙ্কা দলের বিরুদ্ধেই ১০ বছর পরে টেস্ট ফের ক্রিকেট খেলতে দেখা যেতে পারে বাবর আজম, সরফরাজ আহমেদদের।

অ্যাশেজ সিরিজ দিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়ানসিপের আগমন ঘটে গিয়েছে বিশ্ব ক্রিকেটে। চলতি বছরের অক্টোবরে শ্রীলঙ্কা দলের টেস্ট সিরিজ খেলার কথা পাকিস্তানের বিরুদ্ধে। এর আগে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার জন্য বুধবার ৭ অগস্ট পাকিস্তানে যাচ্ছেশ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের দুই সদস্যের প্রতিনিধি দল।

পিসিবি চেয়ারম্যান এহসান মানি বলেন, “শ্রীলঙ্কার প্রতিনিধি দল লাহোর, করাচি ও ইসলামাবাদ, এই তিন জায়গার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখবে।’’ এই তিনটি শহরে দ্বীপরাষ্ট্রের খেলার কথা। এই কমিটির দেওয়া রিপোর্টের ভিত্তিতেই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড পাকিস্তান সফরে দল পাঠাবে।

Advertisement

আরও পড়ুন:এক দিন ভারতের কোচ হতে চাই, বলে দিলেন সৌরভ

আরও পড়ুন: ক্যাপ্টেন কোহালি অসাধারণ, তবে ভারতের প্রয়োজন নতুন কোচ, বলছেন প্রাক্তন পাক ক্রিকেটার

১০ বছরে কেনিয়া, জিম্বাবোয়ে, শ্রীলঙ্কার বিরুদ্ধে কয়েকটি ওয়ানডে আর টি টোয়েন্টি খেললেও, টেস্ট ক্রিকেট ফেরেনি আক্রম-ওয়াকারের দেশে। তবে এ বার দীর্ঘ সময়ের অপেক্ষার অবসান ঘটতে চলেছে বলে মনে করেন এহসান। পাকিস্তানের মাটিতে শ্রীলঙ্কা দল খেলে যাওয়ার পরে ইসিবি ও অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের সদস্যদেরও নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার আহ্বান জানান হবে বলে বক্তব্য তাঁর।

পাকিস্তানে লাল বলের ক্রিকেট ফিরতে পারে, এটাই আপাতত ভাল খবর বিশ্বক্রিকেটে।

আরও পড়ুন

Advertisement