Advertisement
২৫ জুন ২০২৪
Gerard Pique

Barcelona: পিকের সঙ্গে শাকিরার প্রেমের মাঝে এসে পড়েছিলেন কোচ গুয়ার্দিওলা!

২০০৮ থেকে এখনও অবধি বার্সেলোনার হয়ে ৩৬৬টি ম্যাচ খেলেছেন পিকে।

পিকে-শাকিরার প্রেমে বাধা গুয়ার্দিওলা?

পিকে-শাকিরার প্রেমে বাধা গুয়ার্দিওলা?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২১ ১৩:৫০
Share: Save:

শাকিরার সঙ্গে প্রেম পর্ব শুরু হতেই গুরু পেপ গুয়ার্দিওলার সঙ্গে সম্পর্ক বদলে যায় জেরার্ড পিকের। বার্সেলোনার কোচ থাকার সময় গুয়ার্দিওলার কঠিন অনুশীলন বাধা হয়ে দাঁড়ায় পিকে-শাকিরার প্রেমে।

২০০৮ সালে বার্সায় সই করেন পিকে। সেই বছর স্পেনের ক্লাবটির কোচ হিসেবে আসেন গুয়ার্দিওলা। তাঁর চার বছরের কোচিংয়ে তিন বার লা লিগা, দু’বার চ্যাম্পিয়ন্স লিগ জেতে বার্সেলোনা। ২০১২ সালে বার্সেলোনা ছাড়ার আগে পিকে এবং গুয়ার্দিওলার সম্পর্কে অবনতি ঘটে।

পিকে বলেন, “আমার সঙ্গে ওর সম্পর্কটা কেমন একটা হয়ে গিয়েছিল। শুধু আমার নয়, একাধিক ফুটবলারের সঙ্গেই সেটা হয়েছিল। রিয়াল মাদ্রিদের কোচ হোসে মোরিনহোর সঙ্গে যুদ্ধ চরম পর্যায় পৌঁছে যায়। গুয়ার্দিওলা প্রতিটি বিষয়ের উপর কর্তৃত্ব করতে চাইছিল। সেই সময় শাকিরার সঙ্গে আমার সম্পর্ক চলছে। আমাদের সেই সম্পর্কেও প্রভাব পড়ছিল। এখন যদিও সব ঠিক আছে। অনুশীলনে সব ঠিক করে করতে হবে এমন একটা চাপ সব সময় কাজ করত আমার উপর। ওই একটা সময় ছিল যখন মনে হয়েছিল বার্সা ছেড়ে দেব।”

২০০৮ থেকে এখনও অবধি বার্সেলোনার হয়ে ৩৬৬টি ম্যাচ খেলেছেন পিকে। ভাল সময় যেমন কাটিয়েছেন, তেমনই লিয়োনেল মেসির ক্লাব ছেড়ে চলে যাওয়াও দেখতে হয়েছে অভিজ্ঞ ডিফেন্ডারকে। পিকে বলেন, “আমাদের সবার দোষ রয়েছে। বলছি না প্রেসিডেন্ট খারাপ, তবে কাতালান ক্লাবের যে উচ্চতায় যাওয়ার কথা ছিল সেখানে পৌছনো যায়নি। আমি আশাবাদী আগামী পাঁচ থেকে ১০ বছর বার্সেলোনার জন্য ভাল সময় যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gerard Pique barcelona Pep Guardiola
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE