Advertisement
২৫ এপ্রিল ২০২৪
roger federer

Roger Federer: টেনিসকে কি এ বার বিদায় জানাতে বাধ্য হবেন রজার ফেডেরার

২০২০ সালে মাত্র ছ’টি ম্যাচ খেলেন রজার। সে বছর দু’বার হাঁটুতে অস্ত্রোপচার হয় তাঁর। গত বছর ১৩টি ম্যাচ খেলেন তিনি।

এ বার কি তবে অবসর

এ বার কি তবে অবসর ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২২ ১৪:৪৩
Share: Save:

বেশ কিছু দিন ধরে চোটে ভুগছেন। দু’বছরের মধ্যে তিন বার হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে। একের পর এক টুর্নামেন্ট থেকে নাম তুলে নিতে বাধ্য হয়েছেন। ভক্তদের মনে প্রশ্ন জেগেছে, তবে কি এ বার টেনিসকে বিদায় জানাতে চলেছেন ২০ গ্র্যান্ড স্লামের মালিক রজার ফেডেরার? তিনি নিজেও এখনও জানেন না ভবিষ্যতে কী হতে চলেছে। তবে এপ্রিল-মে মাসের মধ্যে তিনি সেটা জানতে পারবেন বলেই মনে করছেন ফেডেরার।

এক ভিডিয়ো বার্তায় ফেডেরার বলেন, ‘‘আমি আবার কোর্টে ফিরে আমার সেরাটা দিতে চাই। সামনের কয়েকটা মাস খুব গুরুত্বপূর্ণ। এপ্রিল-মে মাসের মধ্যে জানতে পারব ভবিষ্যতে আর কোর্টে নামতে পারব কি না। কিন্তু এখনও আমার মধ্যে খেলার ইচ্ছা একই রকম রয়েছে।’’

ইতিমধ্যে তিনি প্রস্তুতি শুরু করে দিয়েছেন বলে জানিয়েছেন ফেডেরার। তিনি বলেন, ‘‘আমি জিমে যাওয়া শুরু করেছি। চিকিৎসকরা যে ভাবে বলছেন সে ভাবেই পরিশ্রম করছি। আমি আরও পরিশ্রম করতে চাই। কিন্তু আমার শরীর আমাকে সেটা করতে দিচ্ছে না।’’

২০২০ সালে মাত্র ছ’টি ম্যাচ খেলেন রজার। সে বছর দু’বার হাঁটুতে অস্ত্রোপচার হয় তাঁর। গত বছর ১৩টি ম্যাচ খেলেন তিনি। জুলাই মাসে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে বিদায়ের পরে আর খেলেননি। আরও এক বার অস্ত্রোপচার করাতে হয়েছে ফেডেরারকে। তার পর থেকে রিহ্যাবেই রয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

roger federer Tennis retirement
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE