Advertisement
০৬ মে ২০২৪
Russia-Ukraine Crisis

Russia-Ukraine Crisis: জানলা খুললেই বোমার আওয়াজ, ইউক্রেনে থাকা কোচকে নিয়ে চিন্তায় প্যারালিম্পিয়ান শরদ

রাশিয়ার আক্রমণে কাঁপছে ইউক্রেন। মুহুর্মুহু বোমাবর্ষণ, ক্ষেপনাস্ত্রের হামলায় সন্ত্রস্ত দেশবাসী। দলে দলে রাজধানী কিয়েভ ছেড়ে পালাচ্ছেন তাঁরা।

কোচকে নিয়ে চিন্তায় শরদ (বাঁ দিকে)

কোচকে নিয়ে চিন্তায় শরদ (বাঁ দিকে) ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৫২
Share: Save:

রাশিয়ার আক্রমণে কাঁপছে ইউক্রেন। মুহুর্মুহু বোমাবর্ষণ, ক্ষেপণাস্ত্রের হামলায় সন্ত্রস্ত দেশবাসী। দলে দলে রাজধানী কিয়েভ ছেড়ে পালাচ্ছেন তাঁরা। কয়েক হাজার মাইল দূরে বসেও ইউক্রেনে মন পড়ে রয়েছে ভারতের প্যারালিম্পিয়ান শরদ কুমারের। কারণ সেখানে রয়েছেন তাঁর কোচ ইয়েভেন নিকিতিন, যিনি জানলা খুললেই বোমার আওয়াজ শুনতে পাচ্ছেন।

টোকিয়ো প্যারালিম্পিক্সে হাই জাম্পে ব্রোঞ্জ জিতেছিলেন শরদ। তাঁর কোচ ছিলেন ইয়েভেনই। শরদ এখন দিল্লিতে থাকলেও কোচ রয়েছেন খারকীভ শহরে। ইতিমধ্যেই সেখানে হামলা শুরু করে দিয়েছে রাশিয়ার সেনাবাহিনী। উদ্বিগ্ন শরদ সকালেই টুইট করেছেন, ‘ইউক্রেনের খারকীভে থাকা আমার কোচের সঙ্গে একটু আগেই কথা বললাম। উনি খুবই চিন্তিত। ঘরে বসেই বোমের আওয়াজ শুনতে পাচ্ছেন। মাটির নীচে থাকা গ্যারেজে আশ্রয় নেওয়ার পরিকল্পনা করছেন তিনি।’

টোকিয়ো প্যারালিম্পিক্সের আগে চার বছর খারকীভে অনুশীলন করেছেন শরদ। কোচ জানিয়েছেন, যেখানে তিনি অনুশীলন করেছেন তা সম্পূর্ণ ধ্বংস করে দেওয়া হয়েছে। এক ওয়েবসাইটে শরদ বলেছেন, “এই ধরনের পরিস্থিতির কারণে ও দেশে গ্যারাজ থাকলেই মাটির নীচে টানেল তৈরি করা আবশ্যিক। তাই কোচ জানিয়েছেন, যত দ্রুত সম্ভব সেখানে তিনি আশ্রয় নেবেন। প্রচণ্ড চিন্তিত লাগছিল ওঁকে।”

২০১৪ এবং ২০১৮ সালে এশিয়ান প্যারা গেমসে সোনা জিতেছিলেন শরদ। বিশ্ব প্যারা চ্যাম্পিয়নশিপে রুপো জিতেছেন। টোকিয়ো প্যারালিম্পিক্সে অংশ নিয়েছিলেন টি-৪২ বিভাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE