Advertisement
২০ এপ্রিল ২০২৪
Elina Svitolina

Russia Ukraine War: টেনিস কোর্টে রাশিয়ার বিরুদ্ধে জয় ইউক্রেনের, পোটাপোভাকে হারালেন ‘বিদ্রোহী’ এলিনা

প্রথম জানিয়ে দিয়েছিলেন, তাঁর টেনিস সংস্থা যদি রাশিয়ার খেলোয়াড়দের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়, তা হলে প্রতিযোগিতায় খেলবেন না তিনি।

জয়ের পর এলিনা।

জয়ের পর এলিনা। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২২ ১৬:২৬
Share: Save:

প্রথম জানিয়ে দিয়েছিলেন, তাঁর টেনিস সংস্থা যদি রাশিয়ার খেলোয়াড়দের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়, তা হলে প্রতিযোগিতায় খেলবেন না তিনি। সংস্থার তরফে ব্যবস্থা নেওয়ার পরেই রাশিয়ার খেলোয়াড় আনাস্তাসিয়া পোটাপোভাকে টেনিস কোর্টে উড়িয়ে দিলেন ইউক্রেনের এলিনা সোয়াইতোলিনা। টেনিস কোর্টে রাশিয়ার বিরুদ্ধে দাপুটে জয় ইউক্রেনের।

নিজের দেশ যে ভাবে রাশিয়া আগ্রাসনে ক্ষতবিক্ষত হচ্ছে, তা নিয়ে নিয়মিত নেটমাধ্যমে প্রতিবাদ করছেন এলিনা। মেক্সিকোর মন্টেরে-তে পোটাপোভার বিরুদ্ধে খেলার আগেই জানিয়ে দেন, তিনি কোনও রাশিয়ার খেলোয়াড়ের বিরুদ্ধে নামবেন না। এরপরেই মহিলাদের টেনিস সংস্থা ডব্লিউটিএ জানিয়ে দেয়, রাশিয়ার প্রতিযোগিরা নিজের দেশের নাম বা পতাকা নিয়ে খেলতে পারবেন না।

শর্ত মেনে নিয়েই নেমেছিলেন রাশিয়ার পোটাপোভা। কিন্তু এলিনার চোয়ালচাপা লড়াইয়ের সামনে মাত্র ৬৪ মিনিটে ২-৬, ১-৬ গেমে উড়ে যান তিনি। ইউক্রেনের জাতীয় পতাকার আদলে হলুদ রংয়ের টপ এবং নীল রংয়ের শর্টস পরে নেমেছিলেন এলিনা। ম্যাচের গোড়া থেকেই রাশিয়ার প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে অতিরিক্ত আগ্রাসন নিয়ে খেলছিলেন। ফলও গেল তাঁর পক্ষেই।

ম্যাচের পর বলেছেন, “এটা আমার জন্য একটা বিশেষ ম্যাচ ছিল। এমনিতে খুবই দুঃখে রয়েছি, কিন্তু এখানে টেনিস খেলতে পেরে গর্বিত। দেশের জন্য আমি একটা নির্দিষ্ট লক্ষ্য নিয়ে এগোচ্ছি। ইউক্রেনে যা হচ্ছে তার বিরুদ্ধে গোটা টেনিস সম্প্রদায়কে এক করাই আমার কাজ। নিজের মঞ্চ এবং প্রতিভাকে কাজে লাগিয়ে ইউক্রেনের পক্ষে থাকা মানুষদের এক জায়গায় জড়ো করছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elina Svitolina Russia Ukraine War WTA Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE