Advertisement
১৯ এপ্রিল ২০২৪
UEFA

Russia-Ukraine War: ইউক্রেনের শিশুদের সাহায্য করতে এগিয়ে এল উয়েফা, দেওয়া হল বড় অনুদান

ইউক্রেনের এই শিশুদের সাহায্য করতে এগিয়ে এল উয়েফা। তাদের কল্যাণার্থে প্রায় সাড়ে আট কোটি টাকা অনুদান দেওয়া হচ্ছে উয়েফার তরফে।

শিশুদের পাশে উয়েফা

শিশুদের পাশে উয়েফা ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২২ ১৪:৫৮
Share: Save:

রাশিয়ার আক্রমণে বিপর্যস্ত গোটা ইউক্রেন শহরই। সব থেকে বেশি ক্ষতি শিশুরা। অনেক ক্ষেত্রেই প্রাণ বাঁচানোর তাগিদে অভিভাবকরা তাঁদের সন্তানকে অন্য কোথাও পাঠিয়ে দিচ্ছেন। ইউক্রেনের এই শিশুদের সাহায্য করতে এগিয়ে এল উয়েফা। তাদের কল্যাণার্থে প্রায় সাড়ে আট কোটি টাকা অনুদান দেওয়া হচ্ছে উয়েফার তরফে।

মঙ্গলবার সংস্থার সভাপতি আলেকজান্ডার সেফেরিন এই ঘোষণা করেছেন। যে সব সংস্থা শিশুদের খেয়াল রাখা এবং নিজেদের হেফাজতে রাখার দায়িত্বে রয়েছে, তাদেরকে সাহায্য করা হবে। স্থানীয় সংস্থাগুলিও অর্থ পাবে। উয়েফা ফাউন্ডেশনের তরফে এই অর্থ প্রদান করা হচ্ছে। শুধু ইউক্রেনের শিশুরাই নয়, অন্যান্য দেশের যে সমস্ত ছোট ছোট ছেলেমেয়েরা রয়েছে, তাদের সাহায্যের জন্যেও এই অর্থ খরচ করা যাবে।

আপাতত আপৎকালীন অনুদান হিসেবে মলডোভা ফুটবল সংস্থাকে ১ লক্ষ ইউরো বা প্রায় ৮৪ লক্ষ টাকা দেওয়া হয়েছে। স্থানীয় সংস্থাগুলির সঙ্গে জোট বেধে ইউক্রেনের শিশুদের সাহায্য করছে তারা। বস্ত্র, খাবারের পাশাপাশি ওষুধপত্রও দেওয়া হচ্ছে সেই শিশুদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Russia Ukraine War
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE