Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Tennis

Natela Dzalamidze: উইম্বলডন খেলতে বদ্ধপরিকর, দেশ বদলে রুশ খেলোয়াড় নামবেন জর্জিয়ার হয়ে

এ বারের উইম্বলডনে রাশিয়া এবং বেলারুশের খেলোয়াড়রা খেলতে পারবেন না। এই সিদ্ধান্তের জন্য নাগরিকত্বই বদলে ফেললেন রাশিয়ার জালামিজে।

নাতেলা জালামিজে।

নাতেলা জালামিজে। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১৮:০৬
Share: Save:

কথায় বলে, আইন থাকলে তার ফাঁকও থাকে। সেই ফাঁক গলেই এ বারের উইম্বলডনে খেলবেন রাশিয়ার টেনিস খেলোয়াড় নাতেলা জালামিজে। উইম্বলডন খেলতে বদ্ধপরিকর জালামিজে নিজের দেশ ছাড়লেন। খেলবেন জর্জিয়ার হয়ে।

এ বারের উইম্বলডনে রাশিয়া এবং বেলারুশের খেলোয়াড়রা খেলতে পারবেন না। ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের প্রতিবাদে এমনই নিষেধাজ্ঞা জারি করেছে অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব। তাই উইম্বলডন খেলতে পারবেন না ডানিল মেদভেদেভরা। উইম্বলডন আয়োজকদের কড়া অবস্থানের জন্য নাগরিকত্বই বদলে ফেললেন জালামিজে। রাশিয়ার এই মহিলা খেলোয়াড় নিজের দেশ ছেড়ে জর্জিয়ার নাগরিকত্ব নিয়েছেন। উইম্বলডনে তিনি খেলবেন জর্জিয়ার প্রতিনিধি হিসাবে। ২৯ বছরের জালামিজে খেলবেন মহিলাদের ডাবলস। জুটি বাধবেন সার্বিয়ার আলেকজান্দ্রা ক্রুনিকের সঙ্গে। ডব্লুটিএ-র ওয়েবসাইটেও তাঁকে জর্জিয়ার খেলোয়াড় হিসাবে দেখানো হচ্ছে।

উইম্বলডন আয়োজকদের পক্ষ থেকে বলা হয়েছে, কোনও খেলোয়াড়ের নাগরিকত্ব পরিবর্তনে তাঁদের কোনও ভূমিকা নেই। অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব বিবৃতি দিয়ে বলেছে, ‘এক জন খেলোয়াড় কোন দেশের প্রতিনিধিত্ব করবেন তা ঠিক করে পেশাদার খেলোয়াড়দের সংগঠন এবং আন্তর্জাতিক টেনিস ফেডারেশন।’ উইম্বলডন আয়োজকদের এই সিদ্ধান্তের প্রতিবাদে এ বারের প্রতিযোগিতায় কোনও পয়েন্ট রাখছে না এটিপি এবং ডব্লুটিএ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE