Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sunil Chhetri

SAFF Cup: দীর্ঘক্ষণ বাংলাদেশকে দশ জনে পেয়েও সাফ কাপে জিততে পারল না ভারত

সাফ কাপের উদ্বোধনী ম্যাচেই আটকে গেল ভারত। সোমবার প্রথম ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে তাদের খেলার ফল ১-১।

বাংলাদেশের চক্রব্যুহে আটকে গেলেন মনবীররা।

বাংলাদেশের চক্রব্যুহে আটকে গেলেন মনবীররা। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২১ ১৯:৩৬
Share: Save:

সাফ কাপের উদ্বোধনী ম্যাচেই আটকে গেল ভারত। সোমবার প্রথম ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে তাদের খেলার ফল ১-১। সুনীল ছেত্রীর গোলে এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে ইয়াসিন আরাফত সমতা ফেরান।

ম্যাচের শুরু থেকে দু’দলই আক্রমণ করতে থাকে। ২৪ মিনিটের মাথায় মনবীর সিংহ গোলের কাছাকাছি চলে এসেছিলেন। তবে পায়ের সঙ্গে বলের সংযোগ ভাল না হওয়ায় গোলকিপার সহজেই তা বাঁচিয়ে দেন।

তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি ভারতকে। এগিয়ে দেন সুনীল। ডানদিক থেকে আক্রমণ শুরু করেছিলেন উদান্তা সিংহ। তাঁর বাড়ানো বল পেয়ে জোরালো শটে বল জালে জড়ান সুনীল। ৩৬ মিনিটে গোল লক্ষ্য করে শট নিয়েছিলেন লিস্টন কোলাসো। তবে বাংলাদেশের গোলরক্ষক রহমান তা বাঁচিয়ে দেন।

দ্বিতীয়ার্ধে আক্রমণ বাড়ানোর লক্ষ্যে অনিরুদ্ধ থাপাকে তুলে ব্রেন্ডন ফের্নান্দেসকে নামান ভারতের কোচ ইগর স্তিমাচ। ৫১ মিনিটের মাথায় সমতা ফেরানোর সুবর্ণ সুযোগ নষ্ট করেন রাকিব হোসেন। তার তিন মিনিট পরেই লাল কার্ড দেখে বাংলাদেশ। লিস্টনকে অবৈধ ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন।

এর সুবিধা সুনীলরা নিতে পারেননি। উল্টে গোল খেয়ে যায় ভারত। কর্নার থেকে ভাসানো বলে হেড করে সমতা ফেরান ইয়াসিন। খেলা শেষ হওয়ার পাঁচ মিনিট আগে ফের সুযোগ এসেছিল ভারতের কাছে। কিন্তু মনবীরের প্রচেষ্টা কাজে লাগেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunil Chhetri Bangladesh Indian Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE