Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Sania Mirza: মেলবোর্নে শেষ আটে সানিয়ারা, দুরন্ত জয় নাদালের, ছুটছে রথ বার্টিরও

এতটাই দাপট ছিল যে, সানিয়ারা বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে উঠলেন এলেন পেরেজ় এবং আতওয়ে মিডেলকোপ জুটিকে স্ট্রেট সেটে হারিয়

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৪ জানুয়ারি ২০২২ ০৭:০৫
Save
Something isn't right! Please refresh.
জুটি: শেষ ষোলোয় স্ট্রেট সেটে জিতলেন সানিয়া-রাজীব। ফাইল চিত্র

জুটি: শেষ ষোলোয় স্ট্রেট সেটে জিতলেন সানিয়া-রাজীব। ফাইল চিত্র

Popup Close

কয়েক দিন আগেই অবসরের আভাস দিয়েছেন সানিয়া মির্জা। তাঁর বিদায়ী বছর স্মরণীয় হয়ে উঠতে পারে মেলবোর্ন পার্কে। রবিবার ভারতীয় তারকা নিজের নতুন মার্কিন সঙ্গী রাজীব রামকে নিয়ে অস্ট্রেলীয় ওপেনের মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালে উঠেছেন।

এতটাই দাপট ছিল যে, সানিয়ারা বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে উঠলেন এলেন পেরেজ় এবং আতওয়ে মিডেলকোপ জুটিকে স্ট্রেট সেটে হারিয়ে। অবাছাই ইন্দো-আমেরিকান জুটি অস্ট্রেলীয় পেরেজ় ও ডাচ মিডেলকোপকে হারিয়েছেন এক ঘণ্টা ২৭ মিনিটে, ৭-৬ (৮/৬) ও ৬-৪ ফলে। শেষ আটে সানিয়ারা খেলবেন অস্ট্রেলীয় জুটি স্যাম স্টোসুর-ম্যাথু এডবেন বনাম জেইমে ফোরলিস-জ্যাসন কুবলার ম্যাচের বিজয়ী
জুটির বিরুদ্ধে।

সানিয়া ছ’বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন। মেলবোর্নে এ বার মেয়েদের ডাবলসে অবশ্য প্রথম রাউন্ডেই হারেন তিনি। শনিবার রোহন বোপান্না তাঁর ক্রোয়েশীয় সঙ্গী জুরাক স্ক্রেইবারকে নিয়ে অস্ট্রেলীয় ওপেনের মিক্সড ডাবলসের প্রথম রাউন্ডেই হেরে যান কাজ়াখস্তানের আন্দ্রেই গোলুবেভ ও ইউক্রেনের লুডমিলা কিচেনকের কাছে। প্রথম সেট ৬-১ জিতেও রোহনরা শেষরক্ষা করতে পারেননি। দ্বিতীয় ও তৃতীয় সেট তাঁদের প্রতিপক্ষ জিতে নেয় ৪-৬, ৯-১১ ফলে।

Advertisement

পুরুষদের সিঙ্গলসে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছেন রাফায়েল নাদালও। স্প্যানিশ তারকার পাখির চোখ ২১তম গ্র্যান্ড স্ল্যাম। রবিবার আদ্রিয়ঁ মানারিনোর বিরুদ্ধে প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে ৭-৬ (১৬/১৪) জিতলেও বাকি দু’টি সেটে কিন্তু স্পেনীয় মহাতারকা তাঁর প্রতিদ্বন্দ্বীকে দাঁড়াতে না দিয়ে ৬-২, ৬-২ জিতে অস্ট্রেলীয় ওপেনের কোয়ার্টার ফাইনালে খেলা নিশ্চিত করে ফেলেন।

মানারিনোর বিরুদ্ধে জিতে নাদাল বলেছেন, ‘‘টাইব্রেকারের শেষের দিকটায় সত্যি কিছুটা হলেও ভাগ্যের সাহায্য পেয়েছি। বেশ কয়েক বার ও আমাকে হারানোর সুযোগ নিজের ভুলেই নষ্ট করেছে।’’ এ বার অস্ট্রেলিয়ায় তিনি খেলতে এসেছেন দীর্ঘ অসুস্থতার পর্ব কাটিয়ে। পায়ে পুরনো চোটের জায়গায় নতুন করে আঘাত পাওয়ায় দীর্ঘ সময় তাঁকে বিশ্রামে থাকতে হয়েছিল। এই সময়টা কাটলেও আবু ধাবিতে এক প্রদর্শনী টুর্নামেন্টে খেলতে গিয়ে করোনায় আক্রান্ত হন। যে কারণে বিশ্ব ক্রমতালিকায় এখন নেমে গিয়েছেন পাঁচ নম্বরে। তাঁর আগে রয়েছেন জোকোভিচ, দানিল মেদভেদেভ, আলেকজান্ডার জ়েরেভ ও স্টেফানোস চিচিপাস।

এই নিয়ে ১৪ বার রাফা খেলবেন মরসুমের প্রথম গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে! তবে শেষ আটে তাঁর লড়াই ২২ বছর বয়সি কানাডার ডেনিস শাপোভালভের বিরুদ্ধে। যিনি ৬-৩, ৭-৬ (৫), ৬-৩ ফলে অলিম্পিক্সে সোনাজয়ী জার্মানির আলেকজান্ডার জ়েরেভকে হারিয়ে অঘটন ঘটান এবং প্রথম বার মেলবোর্নে কোয়ার্টার ফাইনালে উঠলেন। পাশাপাশি ইটালির মাত্তেয়ো বেরেত্তিনিও স্ট্রেট সেটে জিতে শেষ আটে উঠেছেন। তাঁর সামনে
গেল মঁফিস।

মেয়েদের সিঙ্গলসে গত বারের চ্যাম্পিয়ন নেয়োমি ওসাকাকে হারানো মার্কিন যুক্তরাষ্ট্রের আমান্ডা আনিসিমোভার দৌড় থামালেন বিশ্বের এক নম্বর অ্যাশলে বার্টি। তিনি জিতলেন ৬-৪, ৬-৩। পঞ্চম বাছাই মারিয়া সাক্কারিকে হারিয়ে অঘটন ঘটান জেসিকা পেগুলাও। তিনি জেতেন ৭-৬ (৭-০), ৬-৩। পাশাপাশি ছিটকে গিয়েছেন প্রাক্তন চ্যাম্পিয়ন ভিক্টোরিয়া আজ়ারেঙ্কা। তাঁকে হারালেন চতুর্থ বাছাই বার্বোরা ক্রেচিকোভা। ফল ৬-২, ৬-২।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement