Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sania Mirza

জন্মদিন পালন সানিয়ার, দুবাইয়ের বাড়িতে উৎসবে কি ছিলেন শোয়েব, ছবি আনন্দবাজার অনলাইনে

মঙ্গলবার দুবাইয়ের বাড়িতে জন্মদিন পালন করলেন সানিয়া। সেখানে তাঁর গোটা পরিবারকে দেখা গিয়েছে। শোয়েবও কি ছিলেন?

দুবাইয়ের বাড়িতে জন্মদিন পালন করলেন সানিয়া। শোয়েবকে কি দেখা গেল?

দুবাইয়ের বাড়িতে জন্মদিন পালন করলেন সানিয়া। শোয়েবকে কি দেখা গেল? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ১১:২০
Share: Save:

শোয়েব মালিকের সঙ্গে তাঁর বিবাহবিচ্ছেদ নিয়ে জল্পনা চলছেই। এর মাঝেই রোজ কোনও না কোনও কারণে শিরোনামে আসছেন সানিয়া মির্জ়া। মঙ্গলবার ছিল ভারতীয় টেনিস তারকার জন্মদিন। দুবাইয়ে বাবা, মা এবং বোনের সঙ্গে জন্মদিন পালন করতে দেখা গেল তাঁকে। সেই ছবি আনন্দবাজার অনলাইনের হাতে এসেছে। তাতে কোথাও ছিলেন না শোয়েব মালিক। তবে অনেক আগেই সানিয়াকে শুভেচ্ছা জানিয়ে বার্তা পোস্ট করেছেন শোয়েব। যা দেখে আবার প্রশ্ন উঠেছে, বিচ্ছেদের জল্পনা নেহাতই সস্তা জনপ্রিয়তার জন্য নয়তো?

সানিয়া এবং তাঁর মা নাসিমার একই দিনে জন্ম। ফলে সানিয়ার ছবিতে দু’জনকে একসঙ্গে কেক কাটতে দেখা যাচ্ছে। পিছনে দাঁড়িয়ে রয়েছেন বাবা ইমরান মির্জ়া। বাঁ দিকে বোন আনম। সানিয়া-শোয়েবের ছেলে ইজ়হানকে দেখা যাচ্ছে মায়ের ডান দিকে দাঁড়িয়ে থাকতে। ছবি দেখে সবারই প্রশ্ন, শোয়েব কোথায়?

সানিয়ার ৩৬তম জন্মদিনে সোমবার মধ্যরাতেই শুভেচ্ছা জানিয়ে টুইটারে পোস্ট করেন শোয়েব। একটি ছবিতে সানিয়ার সঙ্গে তাঁকে হাসিমুখে দেখা গিয়েছে। শোয়েব লিখেছেন, “শুভ জন্মদিন। সুস্থ ভাবে এবং খুশি মনে জীবন কাটাও। দিনটা খুব ভাল ভাবে উপভোগ করো।”

সানিয়ার জন্মদিনের সেই ছবি।

সানিয়ার জন্মদিনের সেই ছবি। নিজস্ব চিত্র

তিনটি মাত্র লাইনে সানিয়াকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন শোয়েব। তাঁদের বিচ্ছেদের জল্পনা এর ফলে আরও বেড়েছে। বিচ্ছেদ কি তবে হয়েই গিয়েছে? সেই জল্পনাই কি আরও উস্কে দিলেন পাক ক্রিকেটার? না কি, সব কিছুই স্বাভাবিক? কোনও সমস্যা নেই বলেই এ ভাবে শুভেচ্ছা জানালেন স্ত্রীকে? এমনই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সানিয়া-শোয়েবের অনুরাগীদের মনে।

বিচ্ছেদের গুঞ্জনের মাঝেই কিছু দিন আগে সানিয়া এবং শোয়েবের এক সঙ্গে একটি ‘টক শো’-তে হাজির হওয়ার কথা ঘোষণা করা হয়। শনিবার রাতে ‘উর্দুফ্লিক্স’ নামে একটি ওটিটি মাধ্যমে এই ঘোষণা হয়। অনুষ্ঠানটির নাম ‘দ্য মির্জা মালিক শো’।

সূত্রের দাবি, এই শো-এর জন্যই বিচ্ছেদের কথা এখনও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করছেন না ভারত-পাক তারকা জুটি। তাতে আইনি সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে। কয়েকটি সংবাদমাধ্যম সূত্রে খবর, নামপ্রকাশে অনিচ্ছুক সানিয়া-শোয়েবের এক ঘনিষ্ঠ বন্ধু বলেছেন, “দু’জনের বিচ্ছেদ হয়ে গিয়েছে। তাঁরা এখন আলাদা থাকাও শুরু করে দিয়েছেন। এর বেশি এখন আর কিছুই বলতে পারব না।’’ গুঞ্জনের মাঝেই মঙ্গলবার রাতে শোয়েবের টুইট তাঁদের বিবাহবিচ্ছেদের জল্পনাকে আলাদা মাত্রা দিয়েছে।

সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেন সানিয়া। সেখানে শোয়েবের কোনও নামগন্ধ নেই। এই ছবিও প্রশ্ন তুলে দিয়েছে, তাঁরা একসঙ্গে থাকছেন কি না, তা নিয়ে।

ছবিতে দেখা যায়, সানিয়া একটি বাগানে নিজের ছবি পোস্ট করেছেন। লাল টিশার্ট এবং কালো ট্রাউজ়ার পরা সানিয়াকে দেখে মনে হয়েছে, শারীরিক কসরত করার ফাঁকেই তিনি ছবিটি তুলেছেন। কোথাকার ছবি, তা অবশ্য লেখা নেই। ছবির ক্যাপশনেও সানিয়া কিছু লেখেননি। শুধু দু’টি গাছ এবং একটি হৃদয়ের ‘ইমোজি’ দিয়েছেন।

প্রসঙ্গত, সম্প্রতি ইনস্টাগ্রামে একটি স্টোরিতে সানিয়া লিখেছিলেন, “ভাঙা হৃদয় কোথায় যায়? ঈশ্বর খুঁজতে।” ভারতের অন্যতম সেরা টেনিস তারকা ছেলের সঙ্গে একটি ছবিও পোস্ট করেন। তাতে দেখা যাচ্ছে ইজ়হান তাঁকে চুমু খাচ্ছে। সেই সঙ্গে সানিয়া লিখেছিলেন, “যে মুহূর্তগুলো কঠিন সময় পার করে দেয়।”

জল্পনা চলাকালীন ফেসবুকে লম্বা একটি পোস্ট করেন সানিয়ার বাবা ইমরান মির্জ়া। তিনি লেখেন, “গত কয়েক দিন ধরে আমাদের জীবনের একটি নির্দিষ্ট বিষয়কে নিয়ে প্রকাশ্যে অনেক আলোচনা হচ্ছে, যাতে আমি এবং আমার পরিবার বিধ্বস্ত। অর্ধেক সত্যের দ্বারা তৈরি হওয়া আমাদের জীবনের একটি বিষয়কে নিয়ে অনেকেই আমাকে ব্যক্তিগত ভাবে বিরক্ত করছেন এবং একের পর এক প্রশ্নের দ্বারা উত্ত্যক্ত করছেন। শোয়েব মালিক এবং সানিয়া মির্জ়া গত ১২ বছর ধরে বিবাহিত জীবন কাটাচ্ছে। বাকিদের মতোই ওদের জীবনেও ওঠানামা রয়েছে। টম, ডিক, হ্যারির মতো কিছু কিছু ব্যক্তি সেটাকে নিয়ে উত্তেজক কাহিনি তৈরির করার চেষ্টা করছে, যা আমরা কোনও মতেই সমর্থন করি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE