Advertisement
২৭ জুলাই ২০২৪
French Open 2024

অনায়াসে ফরাসি ওপেনের তৃতীয় রাউন্ডে জোকোভিচ, ওয়াকওভার পেলেন মেদভেদেভ

ফরাসি ওপেনের তৃতীয় রাউন্ডে নোভাক জোকোভিচ। স্ট্রেট সেটে জিতলেন স্পেনের কারবালেস বেনার বিরুদ্ধে। ম্যাচের ফল জোকোভিচের পক্ষে ৬-৪, ৬-১, ৬-২।

Novak Djokovic

নোভাক জোকোভিচ। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ২১:২৪
Share: Save:

ফরাসি ওপেনের তৃতীয় রাউন্ডে নোভাক জোকোভিচ। স্ট্রেট সেটে জিতলেন স্পেনের কারবালেস বেনার বিরুদ্ধে। ম্যাচের ফল জোকোভিচের পক্ষে ৬-৪, ৬-১, ৬-২। বৃহস্পতিবার জিতেছেন দানিল মেদভেদেভ, জ্যানিক সিনার, অ্যালেক্সান্ডার জ়েরেভের মতো তারকাও।

এ বারের ফরাসি ওপেনে শীর্ষ বাছাই জোকোভিচ। তিনি প্রথম রাউন্ডেও স্ট্রেট সেটে জিতেছিলেন। ২৫তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে নামা জোকোভিচ এখনও পর্যন্ত ফর্মে রয়েছেন। লাল সুরকির কোর্টে ইট রঙের জামায় তাঁকে বেশ স্বচ্ছন্দে খেলতে দেখা যাচ্ছে। জুতোয় লেখা রয়েছে ২৪। এই সংখ্যক গ্র্যান্ড স্লাম ইতিমধ্যেই জিতে নিয়েছেন জোকোভিচ।

বৃহস্পতিবার বেনা শুরুতেই জোকোভিচের একটি সার্ভিস ব্রেক করে দিয়েছিলেন। আশা দেখিয়েছিলেন অবাছাই স্প্যানিশ টেনিস খেলোয়াড়। কিন্তু সেই আগুনের ফুলকি থেকে কোনও বড় ক্ষতি হওয়ার সম্ভাবনা দেখা যায়নি। প্রথম সেটটি ৬-৪ ব্যবধানে জিতলেও পরের দু’টিতে কোনও বেগই পেতে হল না জোকোভিচকে। হাসতে হাসতে জিতলেন তিনি। ম্যাচ শেষে জোকোভিচকে দেখে মনে হচ্ছিল দু’ঘণ্টার ম্যাচে তাঁর কোনও পরিশ্রমই হয়নি।

বৃহস্পতিবার অন্য ম্যাচে পঞ্চম বাছাই মেদভেদেভ ওয়াকওভার পেয়ে যান। সার্বিয়ার মায়োমির কেচমানোভিচ পুরো ম্যাচ খেলতেই পারেননি চোটের কারণে। জ়েরেভ জিতেছেন স্ট্রেট সেটে। তিনি জার্মানির ডেভিড গফিনকে হারিয়ে দেন ৭-৬ (৭-৪), ৬-২, ৬-২ গেমে। দিমিত্রভও স্ট্রেট সেটে জিতেছেন। তিনি হারিয়ে দেন ফ্যাবিয়ান মারোজসানকে। হেরে গিয়েছেন ফ্রান্সের টিয়াফো। তিনি হেরে যান ডেনিস শাপোভালোভের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

French Open 2024 Novak Djokovic Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE