Advertisement
২০ এপ্রিল ২০২৪
serena williams

Serena Williams: কবে আবার কোর্টে ফিরবেন সেরিনা, নিজেই ইঙ্গিত দিলেন বিশ্বের প্রাক্তন এক নম্বর খেলোয়াড়

২০১৭ সালে অস্ট্রেলীয় ওপেনে শেষ বার গ্র্যান্ড স্লাম জেতেন সেরিনা। প্রায় এক বছর না খেলায় তিনি ডব্লুটিএ ক্রমতালিকায় নেমে গিয়েছেন ২৪৬ নম্বরে।

সেরিনা উইলিয়ামস।

সেরিনা উইলিয়ামস। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ১৫:৩০
Share: Save:

কোর্টে ফিরতে চলেছেন সেরিনা উইলিয়ামস। সম্ভবত চলতি বছরের তৃতীয় গ্র্যান্ড স্লাম থেকেই আবার খেলতে দেখা যাবে আমেরিকার এই টেনিস খেলোয়াড়কে। তেমনই ইঙ্গিত দিয়েছেন তিনি। ৪০ বছরের সেরিনাকে গত বছর উইম্বলডনের পর আর কোর্টে দেখা যায়নি।

প্রায় এক বছর ধরে কোর্টের বাইরে রয়েছেন বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস খেলোয়াড়। সেরিনা কবে কোর্টে ফিরবেন তা জানতে উদগ্রীব ছিলেন তাঁর ভক্তরা। সেই প্রশ্নেরই উত্তর এল অবশেষে। সম্ভবত জুন মাসেই উইম্বলডনে খেলতে দেখা যাবে সেরিনাকে।

একটি সাক্ষাৎকারে তাঁকে প্রশ্ন করা হয় এ বছর ইউএস ওপেনে তাঁর কোর্টে প্রত্যাবর্তন হবে কিনা। সেরিনা বলেছেন, ‘‘কোর্টে ফেরার বিষয়ে আমরা আলোচনা করেছি। ইউএস ওপেনের আগে উইম্বলডন রয়েছে। আমি উইম্বলডনের জন্য চেষ্টা করছি। ওখানে আমি খেলতে চাই। সত্যি বলতে আমার আর তর সইছে না। কোর্টে ফিরব ভাবলেই উত্তেজিত লাগছে।’’

২৭ জুন থেকে শুরু হবে উইম্বলডন। সাত বারের চ্যাম্পিয়ন সেরিনা শেষ বার খেতাব জিতেছেন ২০১৬ সালে। ২০১৭ সালে অস্ট্রেলীয় ওপেনে শেষ বার গ্র্যান্ড স্লাম জেতেন সেরিনা। প্রায় এক বছর কোর্টের বাইরে থাকায় সেরিনা ডব্লুটিএ ক্রমতালিকায় নেমে গিয়েছেন ২৪৬ নম্বরে। ২০১৭ সালে মেয়ে অলিম্পিয়ার জন্ম হওয়ার পর চারটি গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠেছেন তিনি। কিন্তু প্রতিবারই ফাইনাল হেরেছেন স্ট্রেট সেটে। ফলে অধরাই থেকে গিয়েছে তাঁর রেকর্ড ২৪তম গ্র্যান্ড স্লাম।

পায়ের চোটের জন্য গত বছর উইম্বলডনের প্রথম রাউন্ডের ম্যাচেই লড়াই থেকে সরে দাঁড়ান। চোটের জন্য খেলেননি টোকিয়ো অলিম্পিক্স এবং ইউএস ওপেন। এ বছর অস্ট্রেলীয় ওপেনেও খেলেননি সেরিনা। তার পর থেকেই ২৩টি গ্র্যান্ড স্লাম জয়ীর কোর্টে ফেরা নিয়ে শুরু হয় জল্পনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE