×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জানুয়ারি ২০২১ ই-পেপার

করোনা আক্রান্ত আরও এক পাক ক্রিকেটার, প্রশ্নের মুখে নিউজিল্যান্ড সফর

সংবাদ সংস্থা
ক্রাইস্টচার্চ২৮ নভেম্বর ২০২০ ১২:০৮
চিন্তায় পাক ক্রিকেট। ছবি: সোশ্যাল মিডিয়া

চিন্তায় পাক ক্রিকেট। ছবি: সোশ্যাল মিডিয়া

ছয় পাকিস্তানি ক্রিকেটার আগেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। শনিবার সকালে আরও এক পাকিস্তানি ক্রিকেটার করোনা পজিটিভ বলে জানা গিয়েছে। পুরো পাক দলকে হোটেলে থাকার নির্দেশে দেওয়া হয়েছিল আগেই। ফের এক ক্রিকেটারের করোনা ধরা পড়ায় সেই নির্দেশে আরও কড়াকড়ি করা হয়েছে। কোনও রকম অনুশীলনও করতে পারবেন না তাঁরা। এমনকি চলতি পরিস্থিতিতে সরু সুতোয় ঝুলছে বাবর আজমদের নিউজিল্যান্ড সফরের ভবিষ্যৎ।

নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হওয়ার আগে ক্রিকেটারদের ৪ বার করোনা পরীক্ষা করা হয়েছিল বলে জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। কিন্তু কিউইদের দেশে পৌঁছনোর পর পরীক্ষা করলে একের পর এক করোনা পজিটিভ রিপোর্ট আসতে শুরু করে। এমনকি ২ পাক ক্রিকেটারের আগে থেকেই করোনা সংক্রমণ ছিল বলে জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

নিউজিল্যান্ড বোর্ডের তরফে জানানো হয়েছিল অন্তত ৩-৪ বার পাকিস্তান ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভাঙতে দেখা গিয়েছে। শুক্রবারই নিউজিল্যান্ড বোর্ডের তরফে চরম সতর্কবার্তা দিয়ে বলা হয়, আর এক বার নিয়ম ভাঙলেই দেশে ফেরত পাঠাতে হবে পাক ক্রিকেটারদের। এই অবস্থায় ফের এক ক্রিকেটারের করোনা পজিটিভ রিপোর্ট চাপ বাড়াচ্ছে পাকিস্তান বোর্ডের ওপর। সোমবার ফের পুরো পাকিস্তান দলের করোনা পরীক্ষা করা হবে বলে জানা গিয়েছে।

Advertisement
Advertisement