Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Shafali Verma

টেস্টে নজরকাড়া অভিষেকের পর সাদা বলের ক্রিকেটেও শেফালিকে হাত খুলে মারার ছাড়পত্র মিতালীদের

আগামী বছর মেয়েদের বিশ্বকাপ। তার আগে শেফালিকে একদিনের দলে নেওয়া ইতিবাচক দিক বলেই মনে করছেন সমর্থকরা।

সাদা বলের ক্রিকেটেও সেই শেফালির ওপরই ভরসা রাখছে ভারত।

সাদা বলের ক্রিকেটেও সেই শেফালির ওপরই ভরসা রাখছে ভারত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ১৩:৩৭
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে ভারতীয় মহিলা দলের লড়াই বুঝিয়ে দিয়েছে সাদা বলের ক্রিকেটেও খুব সহজে তাদের ছাড়বে না মিতালী রাজের মেয়েরা। সচিন তেন্ডুলকরের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২২ বছর অতিক্রম করতে চলেছেন মিতালী। তাঁর কেরিয়ারের শেষের দিকে দাঁড়িয়ে মিতালী দেখেছেন শেফালি বর্মার উত্থান।

টেস্ট ক্রিকেটে অভিষেক ঘটিয়েছেন ৯৬ এবং ৬৩ রানের ইনিংস খেলে। সাদা বলের ক্রিকেটেও সেই শেফালির ওপরই ভরসা রাখছে ভারত। ব্রিস্টলের মাঠেই টেস্ট অভিষেক। সেই মাঠেই রবিবার একদিনের ক্রিকেটে অভিষেক ঘটতে চলেছে তাঁর। একদিনের ক্রিকেটেও কি ধ্বংসাত্মক মেজাজেই দেখা যাবে ১৭ বছরের শেফালিকে? মিতালী বলেন, “ও এই ভাবেই খেলে। ওটাই ওর ব্যাটিংয়ের শক্তি এবং ধরন। কিছু সময় ও আমাদেরই চিন্তায় ফেলে দেয়। এখনও অনেক ছোট শেফালি। বড় হলে ঠিক ইনিংস গড়তে শিখে যাবে। অধিনায়ক হিসেবে আমি চাইব ও নিজের মতো খেলুক। শেফালি তাড়াতাড়ি আউট হয়ে গেলে মিডল অর্ডারে আমাদের ইনিংস গড়ার দায়িত্ব নিতে হবে। কিন্তু ও যদিও রান পেয়ে যায় তা হলে ওখানেই ছন্দটা তৈরি হয়ে যাবে।”

আগামী বছর মেয়েদের বিশ্বকাপ। তার আগে শেফালিকে একদিনের দলে নেওয়া ইতিবাচক দিক বলেই মনে করছেন সমর্থকরা। ৩৮ বছরের মিতালী যদিও তাঁর ক্রিকেট কেরিয়ারের ২২ বছর নিয়ে মাতামাতি করতে রাজি নন। তিনি বলেন, “সামনে গুরুত্বপূর্ণ সিরিজ। তার আগে উৎসব করার কথা ভাবছি না। শুভেচ্ছা বার্তা পেতে ভাল লাগে। তবে নিজেকে বলি দেশের জন্য খেলতে নামলে যেন আগের মতোই উত্তেজনাটা থাকে। আন্তর্জাতিক ক্রিকেটে খেলার চাপে অনেক সময় ভারতীয় দলের জার্সি পরার আনন্দটাই অনুভব করতে পারিনি। নিজের মনের মধ্যে এখনও যে ১৬ বছরের মিতালী রয়েছে, তাকে বলব এই জার্সি পরাটা অনুভব করতে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

india vs england Mithali Raj Shafali Verma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE