×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ এপ্রিল ২০২১ ই-পেপার

পাকিস্তানের ক্রিকেটে প্রধানমন্ত্রী ইমরানের খানের হস্তক্ষেপ দাবি করলেন শোয়েব আখতার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৫ মার্চ ২০২১ ১৫:৩৭
পিসিবি-র বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ তুলে ফের বিস্ফোরণ ঘটালেন শোয়েব আখতার।

পিসিবি-র বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ তুলে ফের বিস্ফোরণ ঘটালেন শোয়েব আখতার।
ছবি - টুইটার

পাকিস্তান ক্রিকেট বোর্ডের অদূরদর্শী কর্তাদের জন্য মাঝপথেই বন্ধ হয়ে গেল পাকিস্তান প্রিমিয়ার লিগ। এই নিয়ে ক্ষোভ উগরে দিলেন শোয়েব আখতার। শুধু তাই নয়, দেশের ভাবমূর্তি নষ্ট হওয়া রুখতে প্রধানমন্ত্রী ইমরান খানের হস্তক্ষেপ দাবি করলেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’।

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেই শুরু হয়েছিল পাকিস্তান প্রিমিয়ার লিগের ষষ্ঠ পর্যায়। কিন্তু গত ২৭ ফেব্রুয়ারি সাতজন ক্রিকেটার জৈব বলয় ভাঙেন। তাছাড়া আইপিএলের মত এত আঁটোসাঁটো জৈব বলয় পিএসএলে ছিল না। তাই অবশেষে এই ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা মাঝপথেই বন্ধ হয়ে গেল। আর সেটা হওয়ার জন্য দেশের ক্রিকেট বোর্ড ও বোর্ড প্রধান এহসান মানির দিকে আঙুল তুললেন শোয়েব।

পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার বলেন, “পিসিবি শুধু মানুষের জীবন নয়, দেশের ভাবমূর্তি নিয়েও ছেলেখেলা করছে। এটা মেনে নেওয়া যায় না। নিজেদের দায় এড়াতে এখন দোষারোপ, পাল্টা দোষারোপের পালা চলছে। বোর্ড প্রধান এহসান মানি লুকিয়ে আছেন কেন? সবার সামনে এসে জবাব দিন। আপনি পাকিস্তান ও দেশের সাধারণ মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছেন। দেশের সম্মান নষ্ট করছেন। তাই প্রধানমন্ত্রী ইমরান খানের এই বিষয়ে পদক্ষেপ নেওয়া উচিত।”

Advertisement

গত মাসে পেশওয়ার জালমির অধিনায়ক ওয়াহাব রিয়াজ ও ড্যারেন স্যামি পিএসএলে খেলার সময়ে জৈব বলয় ভেঙেছিলেন। এছাড়াও এই তালিকায় রয়েছে একাধিক ক্রিকেটারের নামও। সেটা নিয়েও ক্ষুব্ধ শোয়েব। এমনকী পাক বোর্ডের চিকিৎসকদেরও একহাত নিয়েছেন তিনি।

Advertisement