Advertisement
২২ জুন ২০২৪
Fakhar Zaman

ডি’কক প্রতারণা করেননি বলেই মত শোয়েবের, তবু এমন কাণ্ড ভাল চোখে দেখচ্ছেন না পাক পেসার

ফখরের রান আউটের সময় ডি’কককে দেখা যায় নন স্ট্রাইকারের উইকেটের দিকে দৃষ্টি আকর্ষণ করতে।

শোয়েবের মতে ডি’কক আদর্শ ক্রিকেট খেলেননি।

শোয়েবের মতে ডি’কক আদর্শ ক্রিকেট খেলেননি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২১ ১৩:২২
Share: Save:

দ্বিশতরান পেতেই পারতেন ফখর জামান। অনেকের মতে কুইন্টন ডি’ককের জন্য তা সম্ভব হল না। শোয়েব আখতার যদিও এই ঘটনাকে প্রতারণা বলতে রাজি নন। তাঁর মতে ডি’কক আদর্শ ক্রিকেট খেলেননি।

শেষ ওভারে জয়ের জন্য ৩১ রান বাকি ছিল পাকিস্তানের। ক্রিজে ছিলেন ফখর এবং হ্যারিস রাউফ। ম্যাচ জেতা কঠিন হলেও দ্বিশতরান পেতে পারতেন ফখর। এডেন মার্করামের ছোড়া বলে রান আউট হয়ে দ্বিশতরান থেকে মাত্র ৭ রান দূরে থেমে যান তিনি। তবে ফখরের আউটের পিছনে কুইন্টন ডি’কককে দোষ দিচ্ছেন অনেকেই।

ফখরের রান আউটের সময় ডি’কককে দেখা যায় নন স্ট্রাইকারের উইকেটের দিকে দৃষ্টি আকর্ষণ করতে। স্ট্রাইকারের দিকে ছুটতে থাকা ফখর গতি কমিয়ে দেন। মারকামের ছোড়া বলে রান আউট হয়ে যান ফখর। সকলে দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষককে দোষ দিলেও রাওলপিণ্ডি এক্সপ্রেস বলেন, “ডি’কক যা করেছে সেটাকে আমি প্রতারণা বলব না। তবে ক্রিকেটের আদর্শ মেনে খেলেনি ও।” রবিবার দক্ষিণ আফ্রিকা বনাম পাকিস্তান ম্যাচে ১৯৩ রানে আউট হন ফখর। ১৭ রানে ম্যাচ হেরে যায় পাকিস্তান।

শোয়েব বলেন, “আমার দুঃখ ক্রিকেটের আদর্শ নষ্ট হয়েছে বলে। ডি’কক দারুণ ছেলে, ওর জেনে শুনে এমন আচরণ করা উচিত নয়। ডি’ককের অঙ্গভঙ্গি দেখে মনে হয়েছিল বল উল্টো দিকে আসছে, সেই জন্যই ফখর গতি কমিয়ে দিয়েছিল।”

রবিবার দ্বিতীয় দ্বিশতরান পাওয়া থেকে ৭ রান দূরে থামতে হয়েছিল ফখরকে। জিম্বাবোয়ের বিরুদ্ধে অপরাজিত ২১০ রানের ইনিংস খেলেছিলেন পাকিস্তানি ওপেনার। শোয়েব বলেন, “আমি চাইছিলাম ফখর প্রথম পাকিস্তানি হোক যে একদিনের ক্রিকেটে দ্বিতীয়বার দ্বিশতরান করেছে। সেটা হল না বলে দুঃখ হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shoaib Akhtar Quinton de Kock Fakhar Zaman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE