Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

Pakistan Cricket Controversy: কেন পাকিস্তানের ক্রিকেট ক্রমশ পিছোচ্ছে, মুখ খুললেন শোয়েব মালিক

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৬ মে ২০২১ ১৭:১৯
পিসিবি-র বিরুদ্ধে স্বজন পোষণের অভিযোগ তুললেন শোয়েব মালিক।

পিসিবি-র বিরুদ্ধে স্বজন পোষণের অভিযোগ তুললেন শোয়েব মালিক।
ফাইল চিত্র

শোয়েব আখতার, মহম্মদ আমিরের পর এ বার শোয়েব মালিক নিজের দেশের ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিলেন। পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের দাবি পিসিবি কর্তারা ও জাতীয় নির্বাচক কমিটি স্বজন পোষণ করে। ফলে যোগ্য খেলোয়াড় জাতীয় দলে সুযোগ পাচ্ছে না।

২০২০ সালের সেপ্টেম্বরে দেশের হয়ে শেষ বার টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন শোয়েব মালিক। এরপর আর তিনি জাতীয় দলে ডাক পাননি। সেটার জন্য এই অলরাউন্ডার পাক বোর্ডকেই দায়ী করেছেন। বেশ ক্ষোভের সঙ্গে বলেন, “গোটা দুনিয়া পছন্দ ও অপছন্দের উপর চলে। কিন্তু আমাদের দেশে এই ব্যাপারটা খোলাখুলি হয়। সেটা খুব চোখে লাগে। এখানে যোগ্য মানুষ সুযোগ পায়না। বিশেষ করে আমাদের দেশের ক্রিকেট বোর্ড ও জাতীয় দলে অতিরিক্ত পরিমাণে স্বজন পোষণ চলে। এর ফলে আমাদের ক্রিকেট আরও পিছিয়ে যাচ্ছে।”

এখানেই থেমে না থেকে শোয়েব আরও বলেন, “৩৯ বছর হলেও আমি দেশের হয়ে খেলার জন্য পুরো ফিট। তবে ফের দলে ডাক না পেলেও আক্ষেপ নেই। কিন্তু সত্যি কথা বলতে গিয়ে বোর্ড কর্তাদের রোষের মুখে পরতে হলে এর চেয়ে দুর্ভাগ্যের কিছুই হতে পারে না।”

Advertisement

তবে বোর্ড ও নির্বাচকদের একহাত নিলেও পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের প্রশংসা করলেন এই অভিজ্ঞ ক্রিকেটার। তিনি বলেন, “বাবর আজম দারুণ ব্যাটসম্যান হলেও অধিনায়ক হিসেবে এখনও বড় সাফল্য পায়নি। এর বড় কারণ আমাদের দেশের ক্রিকেট বোর্ডের কর্তারা। কারণ বাবর এখনও পর্যন্ত নিজের পছন্দের ক্রিকেটার পায়নি। দেশের সেরাদের নিয়ে দল গড়া হলে বাবর অধিনায়ক হিসেবে আরও ফল করবে।”

আরও পড়ুন

Advertisement