Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

শামি-ভুবিদের দাপটে দক্ষিণ আফ্রিকাকে ৬৩ রানে হারাল ভারত

যে পিচে শুক্রবার নাকাল হয়েছেন ভারতীয় ব্যাটসম্যানরা, সেই ওয়ান্ডারার্সেই মহম্মদ শামি-ভুবনেশ্বর কুমারদের দাপটে দক্ষিণ আফ্রিকাকে হারাল টিম কোহাল

নিজস্ব প্রতিবেদন
২৭ জানুয়ারি ২০১৮ ১৪:০১
Save
Something isn't right! Please refresh.
মার্করামকে আউট করার পর বিরাট এবং শামির উচ্ছ্বাস। ছবি: রয়টার্স।

মার্করামকে আউট করার পর বিরাট এবং শামির উচ্ছ্বাস। ছবি: রয়টার্স।

Popup Close

ওয়ান্ডারার্সের পিচই বুমেরাং হল দক্ষিণ আফ্রিকার কাছে। ভারতীয় বোলারদের দাপটে ৬৩ রানে হারল হাসিম আমলাদের দল। এলগার ৮৬ রানে অপরাজিত থেকে যান। হোয়াইটওয়াশের লজ্জাজনক পরিস্থিতি থেকে নিজেদের বাঁচাতে সক্ষম হল কোহালিরা।

তৃতীয় টেস্ট জেতার জন্য দক্ষিণ আফ্রিকার সামনে ২৪১ রানের টার্গেট রেখেছিল ভারত। শুক্রবার, ম্যাচের তৃতীয় দিন শেষ লগ্নে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দলের ৫ রানের মাথাতেই ওপেনার এইডেন মার্করামের উইকেট হারিয়েছিল প্রোটিয়া বাহিনী। দিনের শেষে দক্ষিণ আফ্রিকার রান ছিল ৮.৩ ওভারে ১৭/১।

শনিবার সেখান থেকে দলের রানকে ১২৪/১ পর্যন্ত টেনে নিয়ে যায় এলগার-আমলা জুটি। ১২৪ রানের মাথায় ব্যক্তিগত ৫২ রানে আউট হয়ে যান হাসিম আমলা। ঈশান্তের বলে হার্দিকের হাতে ক্যাচ দিয়ে আমলা আউট হন।

Advertisement

আমলার জায়গায় নেমে অবশ্য দ্রুতই ফিরে যান ডেভিলিয়ার্স। ব্যক্তিগত ৬ রানে বুমরার বলে, রাহানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। দলের রান তখন ১৩১।

দুপ্লেসিও দ্রুত আউট হয়ে যান। ২ রান করে তিনি বোল্ড হন ঈশান্তের বলে।

বুমরার বলে ডিভিলিয়ার্স যখন ৬ রানে আউট হয়ে ফিরছেন তখন ৫৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩১ রানে দাঁড়িয়ে দক্ষিণ আফ্রিকা। জিততে হলে ৭ উইকেটে ১০৯ রান। কিন্তু সেখান থেকেই শুরু দক্ষিণ আফ্রিকার ব্যাটিং বিপর্যয়। এর পরের ১৭.৩ ওভারেই শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংশ।

দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইন সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মহম্মদ শামির সাড়ে বারো (১২.৩) ওভারে। শামি ২৮ রান দিয়ে তুলে নেন ৫ উইকেট। এ ছাড়া ঈশান্ত শর্মা, বুমরা ২টি করে উইকেট নেন। দুপ্লেসিকে মাত্র ২ রানেই ফিরিয়ে দেন ঈশান্ত। একটি উইকেট নেন ভুবনেশ্বর কুমার।

যে পিচে শুক্রবার নাকাল হয়েছেন ভারতীয় ব্যাটসম্যানরা, শনিবার সেখানেই দ্বিতীয় উইকেটে ১১৯ রানের জুটি বেঁধে দক্ষিণ আফ্রিকাকে অনেকটা এগিয়ে দিয়েছিলেন ডিন এলগার এবং হাসিম আমলা। কিন্তু শেষ রক্ষা হল না।

আরও পড়ুন: আইপিএল নিলাম লাইভ: ১২.৫ কোটি বেন, ১১ কোটি করে রাহুল-মণীশ
আরও পড়ুন: প্রথম বার নিলামে উঠে আবেগে ভাসলেন ভাজ্জি



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement