Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pakistan

ভারতীয় হওয়ায় ডুপ্লেসিদের স্টাফকে ভিসা দিল না ইমরানের পাকিস্তান

আধুনিক ক্রিকেটে যে কোনও দলেই পারফরম্যান্স অ্যানালিস্টের গুরুত্ব অপরিসীম। ক্রিকেটারদের খুঁটিনাটি বিচার করা থেকে খেলার কৌশল বদলে দেওয়া, সবেতেই প্রত্যক্ষ ভূমিকা নেন তাঁরা।

পাকিস্তানে পৌঁছলেন ডুপ্লেসিরা।

পাকিস্তানে পৌঁছলেন ডুপ্লেসিরা। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
করাচি শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২১ ১৭:৫৯
Share: Save:

দুই টেস্টের সিরিজ খেলতে শনিবারই পাকিস্তানে পৌঁছেছে দক্ষিণ আফ্রিকা। কিন্তু দলের সঙ্গে যেতে পারলেন না পারফরম্যান্স অ্যানালিস্ট প্রসন্ন আগোরাম। শুধুমাত্র ভারতীয় হওয়ার কারণে তাঁকে ভিসা দেয়নি পাকিস্তান সরকার। ফলে বেঙ্গালুরুতে থেকে ‘ওয়ার্ক ফ্রম হোম’ করতে হবে তাঁকে।

আধুনিক ক্রিকেটে যে কোনও দলেই পারফরম্যান্স অ্যানালিস্টের গুরুত্ব অপরিসীম। ক্রিকেটারদের খুঁটিনাটি বিচার করা থেকে খেলার কৌশল বদলে দেওয়া, সবেতেই প্রত্যক্ষ ভূমিকা নেন তাঁরা। দক্ষিণ আফ্রিকা বোর্ডের সঙ্গে গত ১১ বছর যুক্ত আগোরাম। গোটা বিশ্বে তাঁকে অন্যতম সেরা পারফরম্যান্স অ্যানালিস্ট হিসেবে ধরা হয়।

ভিসা না অগত্যা নিজের বাড়িতে বসেই দুটি ল্যাপটপ এবং নিরবচ্ছিন্ন ইন্টারনেট সংযোগের ব্যবস্থা করে কাজ চালাচ্ছেন তিনি। এক সংবাদপত্রে বলেছেন, “আমি এখানে বসেই কাজ চালাব। তবে দলের পক্ষে খুব সমস্যার। বিস্তারিত অ্যানালিসিসের জন্য মাঠে হাজির থাকা জরুরি। তবে আমি শুনেছি জিম্বাবোয়ের কোচ লালচাঁদ রাজপুতকেও পাকিস্তানে যেতে দেওয়া হয়নি। আবার পাকিস্তানের আলিম দারও নাকি ভারতের ভিসা পান না। তাই আমিই একমাত্র ব্যক্তি নই।”

বাড়িতে থাকায় ফোনের উপরেই নির্ভর করতে হবে তাঁকে। কিন্তু সেখানেও নিরাপত্তা এবং দুর্নীতি বিরোধি কার্যকলাপ রোখার জন্য একাধিক বিধিনিষেধ রয়েছে। তবে খেলার শেষে ক্রিকেটাররা হোটেলে ফিরে এলে তাঁদের সঙ্গে আলোচনা করতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Faf Du Plessis South Africa Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE