Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Yogi Adiyanath

Dhyan Chand: ধ্যানচাঁদের নামে মেরঠে ক্রীড়া বিশ্ববিদ্যালয়, ঘোষণা যোগী আদিত্যনাথের

বৃহস্পতিবার লখনউয়ের অটলবিহারী বাজপেয়ী স্টেডিয়ামে ভারতের টোকিয়ো অলিম্পিক্সে পদকজয়ীদের সংবর্ধনা দেয় উত্তরপ্রদেশ সরকার। সেখানেই এই ঘোষণা করেন যোগী।

ধ্যানচাঁদের নামে ক্রীড়া বিশ্ববিদ্যালয় তৈরি করতে চলেছে উত্তরপ্রদেশ সরকার।

ধ্যানচাঁদের নামে ক্রীড়া বিশ্ববিদ্যালয় তৈরি করতে চলেছে উত্তরপ্রদেশ সরকার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২১ ১২:০২
Share: Save:

হকির জাদুর ধ্যানচাঁদের নামে ক্রীড়া বিশ্ববিদ্যালয় তৈরি করতে চলেছে উত্তরপ্রদেশ সরকার। মেরঠে তৈরি হবে ওই বিশ্ববিদ্যালয়। সম্প্রতি এই ঘোষণা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

খেলাধুলার উন্নতিতে উত্তরপ্রদেশ সরকার একাধিক পদক্ষেপ করতে চলেছে বলে জানিয়ে যোগী জানান, দু’টি খেলাকে দত্তক নেবে তাঁর রাজ্য। তাঁর মধ্যে একটি কুস্তি। অন্য খেলাটি এখনও ঠিক হয়নি। আগামী ১০ বছরে এই দু’টি খেলার প্রচারে বিপুল বিনিয়োগের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে সে রাজ্যের তরফে।

বৃহস্পতিবার লখনউয়ের অটলবিহারী বাজপেয়ী স্টেডিয়ামে ভারতের টোকিয়ো অলিম্পিক্সে পদকজয়ীদের সংবর্ধনা দেয় উত্তরপ্রদেশ সরকার। সেখানেই এই ঘোষণা করেন যোগী। তিনি এ-ও জানিয়েছেন, লখনউয়ে একটি কুস্তি অ্যাকাডেমি গড়ে তোলা হবে। রাজ্যের প্রতিটি গ্রামে খেলাধুলার জন্য মাঠ তৈরি করা হবে। ক্রীড়াবিদরা যাতে ভাল খাবার পান, তার জন্য খেলোয়াড়পিছু দৈনিক ভাতার পরিমাণ আড়াইশো টাকা থেকে বাড়িয়ে ৩৭৫ টাকা করা হয়েছে।

সিন্ধুকে সংবর্ধনা উত্তরপ্রদেশ সরকারের

সিন্ধুকে সংবর্ধনা উত্তরপ্রদেশ সরকারের ছবি পিটিআই

অলিম্পিক্স, কমনওয়েলথ গেমস বা এশিয়ান গেমসের মতো আন্তর্জাতিক প্রতিযোগিতায় উত্তরপ্রদেশের যে সব ক্রীড়াবিদ পদক জিতবেন তাঁদের বিপুল আর্থিক পুরস্কার দেওয়ার ঘোষণাও করেন যোগী। শুধু তাই নয়, থাকছে পুলিশের উচ্চপদে চাকরিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE