Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

নতুন ভাবে প্রস্তুতি নারাইনের

নিজস্ব সংবাদদাতা
০২ এপ্রিল ২০১৮ ০৬:০৮
ইডেনে নতুন ভঙ্গিতে বোলিং শুরু নারাইনের। নিজস্ব চিত্র

ইডেনে নতুন ভঙ্গিতে বোলিং শুরু নারাইনের। নিজস্ব চিত্র

পাকিস্তান সুপার লিগে তাঁর বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠলেও আইপিএলে খেলা নিয়ে কোনও সংশয় নেই। তিনি সুনীল নারাইন। রবিবার নাইট সমর্থকদের জন্য এই সুখবর দিলেন কলকাতা নাইট রাইডার্সের চিফ এগজিকিউটিভ অফিসার (সিইও) বেঙ্কি মাইসোর। আর সন্ধ্যায় নাইটদের এই ক্যারিবিয়ান স্পিন অস্ত্রকে নতুন ভাবে শান দিতেও দেখা গেল ইডেনে।

রবিবার কলকাতায় সাংবাদিকদের মাইসোর বলেন, ‘‘আইপিএল কর্তাদের সঙ্গে আমার এ বিষয়ে কথা হয়েছে। ওর বোলিং অ্যাকশন নিয়ে কোনও সমস্যা আর নেই। প্রথম ম্যাচ থেকেই খেলতে পারবে নারাইন।’’ আগের আইপিএলে শুধু বোলার নারাইন নন, ব্যাটসম্যান নারাইনও ভয়ঙ্কর হয়ে উঠেছিলেন। ফলে বোলার নারাইন-কে নিয়ে কোনও সংশয় থেকে থাকলেও ব্যাটসম্যান নারাইন-কে নিয়ে নেই।

রবিবার দুপুরে শহরে পৌঁছন নারাইন। দীর্ঘ বিমানযাত্রার পরেও এ দিন অনুশীলনে হাজির ছিলেন তিনি। আড়াই ঘণ্টার প্রস্তুতির মধ্যে ঘণ্টা দু’য়েক নেটে বল করতে দেখা গেল ক্যারিবিয়ান স্পিনারকে। যেখানে খুঁজে পাওয়া গেল ‘নতুন’ নারাইন-কে!

Advertisement

ওপেন চেস্ট অ্যাকশনের বদলে কিছুটা সাইড আর্ম অ্যাকশনে বল করতে দেখা গেল নারাইনকে। যাতে কানের ঠিক পাশ থেকে হাত ঘোরাতে পারেন তিনি। ফলে কনুই ভাঙার আশঙ্কা কমে যাবে। মাঝে মধ্যেই আবার বোলিং কোচ হিথ স্ট্রিকের কাছে পরামর্শের জন্য ছুটে যাচ্ছিলেন নাইটদের রহস্য স্পিনার।

নারাইন-কে নিয়ে সমস্যা মিটলেও মিচেল স্টার্ক-কে নিয়ে সমস্যার সমাধান রবিবার সন্ধ্যা পর্যন্ত হয়নি। তবে সোমবারের মধ্যে স্টার্কের বিকল্প পাওয়া যাবে বলে জানিয়ে দেন সিইও। ক্রিস লিন ও মিচেল জনসনেরও সোমবারের মধ্যে শহরে চলে আসার কথা।

রবিবারের নেটে দলের দুই ব্যাটিং ভরসা রবিন উথাপ্পা ও আন্দ্রে রাসেল-কে প্রথম দিকে শর্ট বলের বিরুদ্ধে খুব একটা স্বস্তিতে ব্যাট করতে দেখা যায়নি। তাঁদের সমস্যা সমাধানে এগিয়ে আসতে দেখা যায় দলের কোচ জাক কালিস-কে। কালিস-কে বলতে শোনা যায়, পেসারের হাত থেকে বল ছাড়ার ঠিক আগেই যেন দুই ব্যাটসম্যান পা বাড়িয়ে একটু নিচু হন। যাতে শর্ট বলে পুল বা হুক মারতে সমস্যা না হয়। আবার ইয়র্কার সামলাতেও যাতে সুবিধে হয়।

কালিস-মন্ত্রের পরে নেটে অনেকটা সচ্ছন্দ দেখায় উথাপ্পা, রাসেলদের। কিন্তু প্রস্তুতিতে খলনায়ক হয়ে ওঠে আবহাওয়া। কালবৈশাখী ঝড়ে মাঝপথেই শেষ করতে হয় অনুশীলন।

আরও পড়ুন

Advertisement