Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলী ওপেন করতে পারেন, জোরালো হচ্ছে সেই সম্ভাবনা

সম্প্রতি টি-টোয়েন্টি ক্রিকেটে কোহলী ওপেন করছেন। তিনি আগে ইঙ্গিতও দিয়েছিলেন, এই ঘরানার ক্রিকেটে নিয়মিত ওপেন করার কথা ভাবছেন।

আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হওয়ার পরে কোহলী ওপেন করতে নেমে দুটি অর্ধশতরান করেছেন।

আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হওয়ার পরে কোহলী ওপেন করতে নেমে দুটি অর্ধশতরান করেছেন। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২১ ১০:৫৯
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলী ওপেন করতে পারেন। এমনই মনে করছেন সাবা করিম। সম্প্রতি টি-টোয়েন্টি ক্রিকেটে কোহলী ওপেন করছেন। সেখানে কোহলীর ব্যাটিং দেখে ভারতের এই প্রাক্তন উইকেটরক্ষক মনে করছেন বিশ্বকাপেও কোহলী ওপেন করবেন।

সাবা বলেন, ‘‘বিশ্বকাপেও কোহলীর ওপেন করার একটা জোরালো সম্ভাবনা তৈরি হয়েছে। এখন দেখে মনে হচ্ছে, টি-টোয়েন্টি ক্রিকেটে ওপেন করাটা কোহলী পছন্দ করছে।’’

সাবার ব্যাখ্যা, ‘‘ওপেন করে কোহলীর স্ট্রাইক রেট বেশ ভাল। কোন শটটা খেলবে, কখন ঝুঁকি নিতে হবে, এগুলো সম্পর্কে ওর একটা স্পষ্ট ধারণা তৈরি হয়ে গিয়েছে বলেই মনে হচ্ছে। এখন শুধু এই ধারনা বা ভাবনাগুলো মাঠে নেমে প্রয়োগ করার ব্যাপার।’’

একটি হিন্দি ক্রিকেট প়ডকাস্টে সাবা বলেন, ‘‘এখন আমরা সবাই অপেক্ষা করে আছি, কোহলী কবে এই ভাল শুরুগুলোকে শতরানে পরিণত করবে। ওপেনার হিসেবে কারও যদি শুরুতে স্ট্রাইক রেট ভাল হয়, তা হলে আশা করা যায় সে বড় ইনিংস খেলবে।’’

আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হওয়ার পরে কোহলী ওপেন করতে নেমে দুটি অর্ধশতরান করেছেন। মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে তিনি ৪১ বলে ৫৩ রান করেছেন। রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে তিনি ৪২ বলে ৫১ রান করেছেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে গত মার্চে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচেও রোহিত শর্মার সঙ্গে ওপেন করেন কোহলী। সেই ম্যাচে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন তিনি। তাঁর ব্যাট থেকে এসেছিল ৫২ বলে অপরাজিত ৮০ রান। ওপেনিং জুটিতে ৯ ওভারে ৯৪ রান উঠে গিয়েছিল। ভারত ২২৪ রানের বড় স্কোরও খাড়া করেছিল ইংল্যান্ডের সামনে। কোহলী আগে ইঙ্গিতও দিয়েছিলেন, টি-টোয়ন্টিতে তিনি নিয়মিত ওপেন করার কথা ভাবছেন।

টি-টোয়ন্টি বিশ্বকাপের দলে এমনিতে ওপেনার নিয়ে ভারতের চিন্তার কিছু নেই। শিখর ধবন না থাকলেও দলে রয়েছেন কেএল রাহুল এবং রোহিত শর্মা। এ ছাড়াও রয়েছেন ঈশান কিশন। কিন্তু তবে সাবা মনে করছেন, কোহলীর ওপেন করার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। ভারত অধিনায়ক ওপেন করলে দল প্রয়োজন মতো একজন বাড়তি ব্যাটসম্যান বা বোলারও খেলাতে পারবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli rohit sharma IPL 2021 T20 World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE