Advertisement
০৩ মে ২০২৪
Asian Games

আবার ১৬ গোল, এশিয়ান গেমসে ভারতীয় হকির দাপট বাড়ছে, গ্রুপে শীর্ষ স্থানে ভারত

প্রথম ম্যাচে উজবেকিস্তানকে ১৬ গোল দিয়ে এশিয়ান গেমস শুরু করেছিল ভারতের হকি দল। দ্বিতীয় ম্যাচে সিঙ্গাপুরও দাঁড়াতে পারল না হরমনপ্রীত সিংহদের সামনে।

Team Hockey India

হকির মঞ্চে ভারতের দাপট। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ০৮:১৭
Share: Save:

প্রথম ম্যাচে উজবেকিস্তানকে ১৬ গোল দিয়ে এশিয়ান গেমস শুরু করেছিল ভারতের হকি দল। দ্বিতীয় ম্যাচে সিঙ্গাপুরও দাঁড়াতে পারল না হরমনপ্রীত সিংহদের সামনে। মঙ্গলবারও শুরু থেকেই দাপট দেখাল ভারত। ১৬-১ গোলে সিঙ্গাপুরকে হারিয়ে গ্রুপ শীর্ষে রইলেন হরমনপ্রীতেরা।

এশিয়ান গেমসে হকিতে মোট ১২টি দেশ খেলছে। দু’টি গ্রুপে ভাগ করে দেওয়া হয়েছে তাদের। গ্রুপ এ-তে রয়েছে ভারত। সেই গ্রুপে রয়েছে উজবেকিস্তান, সিঙ্গাপুর, বাংলাদেশ, জাপান এবং পাকিস্তানও। দুই গ্রুপের প্রথম দু’টি দল যাবে সেমিফাইনালে। ৪ অক্টোবর হবে সেমিফাইনাল। ভারত এখনও পর্যন্ত দু’টি ম্যাচ খেলেছে। দু’টিতেই ১৬টি করে গোল দিয়ে দু’ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে রয়েছে ভারত।

মঙ্গলবার ১২ মিনিটের মাথায় প্রথম গোল করে ভারতকে এগিয়ে দিয়েছিলেন মনদীপ। প্রথম কোয়ার্টারে একটিই গোল করেছিল তারা। দ্বিতীয় কোয়ার্টার থেকে একের পর এক গোল করতে শুরু করেন হরমনপ্রীতেরা। দ্বিতীয় গোল করেন ললিত। তিনি ছাড়াও সিঙ্গাপুরের বিরুদ্ধে গোল করেছেন গুরজন্ত, সুমিত, বরুণ, অমিত, শামশের এবং অভিষেক। ভারতের অধিনায়ক হরমনপ্রীত এবং মনদীপ হ্যাটট্রিক করেন। সিঙ্গাপুরের হয়ে একটি মাত্র গোল করেন মুহাম্মদ। খেলার গতির বিপরীতে গিয়ে গোল করেন তিনি।

gfx

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভারতের হকি দলের পরের ম্যাচ জাপানের বিরুদ্ধে। বৃহস্পতিবার হবে সেই ম্যাচ। পাকিস্তানের বিরুদ্ধে ভারত খেলবে শনিবার। গ্রুপের শেষ ম্যাচ বাংলাদেশের বিরুদ্ধে। সেই ম্যাচ হবে ২ অক্টোবর। এর পর সেমিফাইনাল ৪ অক্টোবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Hockey India hockey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE