Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rafael Nadal

Rafael Nadal: তীব্র হতাশায় মাদ্রিদেই ফিরে গেলেন ছন্দে থাকা নাদাল, কী হল তাঁর

তীব্র যন্ত্রণা অনুভব করছেন। অস্বস্তি হচ্ছে স্বাভাবিক অবস্থায়। যথেষ্ট সমস্যা হচ্ছে শ্বাস নিতেও। এপ্রিলের শেষে মাদ্রিদ ওপেনে খেলতে চান নাদাল।

রাফায়েল নাদাল।

রাফায়েল নাদাল। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২২ ১৩:২৯
Share: Save:

পাঁজরের চোটের জন্য টেনিস কোর্ট থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল। চার থেকে ছ’সপ্তাহ তিনি খেলতে পারবেন না। এর ফলে ধাক্কা খাবে তাঁর ফরাসি ওপেনের প্রস্তুতি।

মঙ্গলবারই আমেরিকা থেকে স্পেন ফিরেছেন নাদাল। দেশে ফিরেই ২১টি গ্র্যান্ড স্লামের মালিক জানিয়ে দিলেন চোটের জন্য তাঁকে বিশ্রামের পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। পাঁজরের চোট সারতে নাদালের চার থেকে ছ’সপ্তাহ সময় লাগবে বলে জানিয়েছেন তাঁরা। ইন্ডিয়ান ওয়েলস ওপেনের সেমিফাইনাল খেলার সময় চোট পান তিনি। তাঁর ফাইনালে হারের অন্যতম কারণ ছিল এই চোট।

নাদাল বলেছেন, ‘‘এটা একদমই ভাল খবর নয়। আমি এরকম প্রত্যাশা করিনি। আমি অত্যন্ত হতাশ। দুর্দান্ত একটা মরসুম শুরু হওয়ার পর এমন ঘটনায় খুব খারাপ লাগছে।’’ তিনি আরও বলেছেন, ‘‘মরসুমের খুব গুরুত্বপূর্ণ একটা সময়ে ছিলাম। সাফল্য আসায় ভাল অনুভব করেছিলাম। ঠিক আছে। আমি সব সময়ই লড়াইয়ের মানসিকতা বজায় রাখি। এখন ধৈর্য রাখতে হবে। সেরে ওঠার পর আবার কঠোর পরিশ্রম করতে হবে আমাকে।’’

৩৫ বছরের টেনিস খেলোয়াড় জানিয়েছেন, তিনি অনুশীলন করতে পারছেন না। তীব্র যন্ত্রণা অনুভব করছেন। অস্বস্তি হচ্ছে স্বাভাবিক অবস্থায়। যথেষ্ট সমস্যা হচ্ছে শ্বাস নিতেও। এপ্রিলের শেষে মাদ্রিদ ওপেনে খেলতে চান নাদাল। আশা করছেন, ওই প্রতিযোগিতার আগে চোট মুক্ত হতে পারবেন। আগামী মাসে মন্টে কার্লো ওপেন এবং বার্সেলোনা ওপেনে খেলতে পারবেন না তিনি। আগেই নাম প্রত্যাহার করে নিয়েছেন আগামী সপ্তাহে শুরু হতে যাওয়া ফ্লোরিডা ওপেন থেকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rafael Nadal Tennis fracture
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE