Advertisement
১১ মে ২০২৪
Table Tennis

Tokyo Olympics: লক্ষ্য শুধুই পদক, টোকিয়োর সময় অনুযায়ী অনুশীলন করছেন মণিকা

ভারতের থেকে সাড়ে তিন ঘণ্টা এগিয়ে জাপান। তাই সে দেশের সময়ানুযায়ী নিজের অনুশীলন, খাওয়া-দাওয়া এবং ঘুমের সূচি তৈরি করে ফেলেছেন মণিকা।

মণিকা বাত্রা।

মণিকা বাত্রা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২১ ২২:৩০
Share: Save:

নিজের দ্বিতীয় অলিম্পিক্সে নামতে চলেছেন তিনি। রিয়ো ডি জেনেইরো তাঁকে ফিরিয়েছিল খালি হাতে। এবার তাই প্রস্তুতিতে কোনও ফাঁক রাখতে চান না মণিকা বাত্রা।

ভারতের থেকে সাড়ে তিন ঘণ্টা এগিয়ে জাপান। তাই সে দেশের সময়ানুযায়ী নিজের অনুশীলন, খাওয়া-দাওয়া এবং ঘুমের সূচি তৈরি করে ফেলেছেন ভারতের টেবিল টেনিস খেলোয়াড় মণিকা। আজ নয়, অন্তত দেড় মাস আগে থেকেই তাঁর এই নিয়ম চালু হয়ে গিয়েছে।

১৫ বছরের পুরনো কোচকে ছেড়ে বছর দুয়েক আগে দিল্লি থেকে পুণেয় এসে অনুশীলন শুরু করেছেন মণিকা। এখানে তাঁর কোচ সন্ময় পরাঞ্জপে, যিনি দীর্ঘদিন জার্মানিতে খেলেছেন। পাশাপাশি কিরিল বারাবানভ রয়েছেন সহকারী হিসেবে।

দেখুন মণিকার জয়যাত্রা।

রোজ ভোর পাঁচটায় সকাল শুরু হচ্ছে মণিকার। সাতটার মধ্যে শুরু করে দিচ্ছেন অনুশীলন। সরকারের থেকে অনুমতি নিয়ে মে মাস থেকে আশেপাশের রাস্তায় দৌড়ে নিজের ফিটনেস বজায় রাখছেন মণিকা।

বেশ কিছু জায়গায় খামতি ছিল মণিকার। বারাবানভের দৌলতে সেগুলি শুধরে ফেলতে পেরেছেন তিনি। এক ওয়েবসাইটে সাক্ষাৎকারে বলেছেন, “এখন আমি ছেলেদের মতো টপ-স্পিন মারতে পারি। বারাবানভের সঙ্গে অনুশীলন করে খেলাটাকে আরও বুঝতে এবং পুরুষ প্রতিপক্ষের বিরুদ্ধে কোন অস্ত্র প্রয়োগ করতে হয়, সেটা শিখে গিয়েছি।”

কমনওয়েলথ গেমস, এশিয়ান গেমসে সাফল্য পাওয়ার পর যে কোনও মূল্যে এবার অলিম্পিক্স থেকে পদক আনতে মরিয়া মণিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Table Tennis Manika Batra 2020 Tokyo Olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE