Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

Tokyo Olympics: করোনার মাঝে অলিম্পিক্স, এ বার নড়েচড়ে বসছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ জুলাই ২০২১ ২০:০১
এ বার কোভিডে আক্রান্ত হলেন চেক প্রজাতন্ত্রের বিচ ভলিবল খেলোয়াড় ওন্দ্রেজ পেরুসিচ।

এ বার কোভিডে আক্রান্ত হলেন চেক প্রজাতন্ত্রের বিচ ভলিবল খেলোয়াড় ওন্দ্রেজ পেরুসিচ।
ছবি - টুইটার

আসন্ন টোকিও অলিম্পিক্সে আবার করোনার থাবা। কঠিন জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকেও কোভিডে আক্রান্ত হলেন চেক প্রজাতন্ত্রের বিচ ভলিবল খেলোয়াড় ওন্দ্রেজ পেরুসিচ

অলিম্পিক্সের আগে পরিস্থিতি এতটাই ভয়াবহ হয়ে উঠছে যে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) এ বার হস্তক্ষেপ করবে বলে ঠিক করেছে। সংস্থার ডিরেক্টর জেনারেল টেড্রোস অ্যাডানম গ্যাব্রিয়েসাস সম্ভবত জাপানে যাবেন। অলিম্পিক্স আয়োজকদের সঙ্গে সেখানকার কোভিড পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন। জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগার সঙ্গেও তাঁর বৈঠক হবে বলে শোনা যাচ্ছে। অলিম্পিক্স চলাকালীন করোনা মোকাবিলায় জাপান কী কী পদক্ষেপ নিচ্ছে, সেটা গ্যাব্রিয়েসাস নিজে খতিয়ে দেখতে চান।

এদিকে চেক প্রজাতন্ত্রের ২৫ বছরের বিচ ভলিবলারকে নিভৃতবাসে রাখা হয়েছে। চেক প্রজাতন্ত্র দলের ডাক্তার জিরি নেউমান জানান, তাদের দলের বিচ ভলিবলার পেরুসিচের করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। তবে একই সঙ্গে দলের তরফ থেকে জানানো হয়েছে যে তাঁর শারীরিক অবস্থা ঠিক আছে। তাঁর শরীরে ভাইরাসের কোনও রকম উপসর্গ নেই।

Advertisement
ভাইরাসের দাপটের মধ্যেও অলিম্পিক্স আয়োজন। চলছে জোরদার বিক্ষোভ। ফাইল চিত্র

ভাইরাসের দাপটের মধ্যেও অলিম্পিক্স আয়োজন। চলছে জোরদার বিক্ষোভ। ফাইল চিত্র


গেমস ভিলেজে একের পর এক অ্যাথলিট করোনা আক্রান্ত হচ্ছেন। সংগঠকদের মধ্যেও অনেকের কোভিড পরীক্ষার ফল পজিটিভ এসেছে। আগামী কয়েক দিনের মধ্যে গেমস ভিলেজে ভিড় আরও বাড়বে। যে ভাবে করোনার দাপট গেমস ভিলেজে বাড়তে শুরু হয়েছে, তাতে আগামী দিনে আরও ক্রীড়াবিদের করোনা আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকছে।

এর আগে দক্ষিণ আফ্রিকার দুই ফুটবলারের কোভিড পরীক্ষার ফল পজিটিভ এসেছে। দক্ষিণ আফ্রিকা দলের পক্ষ থেকে জানানো হয়েছে তাদের দুই ফুটবলার থাবিসো মোনিয়ান ও কামোহেলো মাহলাতসি কোভিডে আক্রান্ত হয়েছেন। পাশাপাশি তাদের ফুটবল দলের ভিডিয়ো বিশ্লেষক মারিয়ো মাসহাও করোনায় আক্রান্ত।

আরও পড়ুন

Advertisement