Advertisement
১০ মে ২০২৪
kuldeep yadav

ডোপ পরীক্ষার জন্য অন্তর্ভুক্ত হলেন কোহলীর দলের দুই ক্রিকেটার

দুই ক্রিকেটারেরই নাম প্রকাশ করা হয়নি।

কোহালির দুই সতীর্থের ডোপ পরীক্ষা করবে নাডা।

কোহালির দুই সতীর্থের ডোপ পরীক্ষা করবে নাডা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২১ ১৬:৪৭
Share: Save:

জাতীয় ডোপ বিরোধী সংস্থা নাডার অন্তর্ভুক্ত করা হল দুই প্রথম সারির ভারতীয় ক্রিকেটারকে। এঁরা নাডার রেজিস্টার্ড টেস্টিং পুল (আরটিপি)-তে নথিভুক্ত হলেন। এই তালিকা সম্প্রতি প্রকাশ্যে আনা হয়েছে সংস্থার তরফে। অর্থাৎ, এই দুই ক্রিকেটারের ডোপ পরীক্ষা এ বার থেকে নাডাই করবে।

দুই ক্রিকেটারেরই নাম প্রকাশ করা হয়নি। তবে বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে খবর, এই দুই ক্রিকেটার হলেন কুলদীপ যাদব এবং ঋষভ পন্থ। তাঁরা যোগ দেওয়ায় নাডার আরটিপি-তে ভারতীয় পুরুষ দলের ক্রিকেটারের সংখ্যা দাঁড়াল তিন।

বিসিসিআই নাডার অন্তর্ভুক্ত হওয়ার পর ২০১৯-এর সেপ্টেম্বরে পুরুষ এবং মহিলা ক্রিকেট দল মিলিয়ে একটি আরটিপি তালিকা প্রকাশ করা হয়। পুরুষ দল থেকে ছিলেন চেতেশ্বর পূজারা, লোকেশ রাহুল এবং রবীন্দ্র জাডেজা। এঁদের মধ্যে পূজারাকে আগেই নাডা থেকে সরিয়ে আইসিসি-র আরটিপি-তে অন্তর্ভুক্ত করার অনুরোধ করেছিল বোর্ড। নাডা তা মেনে নেয়।

গত আইপিএলের সময় নাডার আরটিপি-তে ছিলেন শুধুমাত্র রাহুল এবং জাডেজা। সংশোধিত তালিকায় এঁদের মধ্যে একজনের নাম নেই। বদলে দু’জন নতুন ক্রিকেটার এই তালিকায় স্থান পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rishabh pant kuldeep yadav Dope Test
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE