Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Euro Cup

Euro Cup: প্রকাশিত হল ২০২৪ ইউরো কাপের লোগো, আয়োজক জার্মানি

আয়োজকরা জানিয়েছেন, তাঁরা এমন একটি লোগো তৈরি করতে চেয়েছেন যা সব দেশের বৈচিত্রকে মেনে নিয়ে সবার জন্য সমান সুযোগ করে দেবে।

লোগোর রংয়ে সাজানো হয়েছে অলিম্পিক্স স্টেডিয়ামকে।

লোগোর রংয়ে সাজানো হয়েছে অলিম্পিক্স স্টেডিয়ামকে। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২১ ১৭:৪৮
Share: Save:

চলতি বছরের ইউরো কাপ শেষ হওয়ার দু’মাসের মধ্যেই পরের ইউরো কাপে লোগোর উদ্বোধন হয়ে গেল। বুধবার বার্লিনের অলিম্পিক্স স্টেডিয়ামে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এই লোগোর উদ্বোধন করা হয়। যদিও করোনার কারণে এই অনুষ্ঠান দেখতে কোনও দর্শককে ঢুকতে দেওয়া হয়নি।

লোগোর মাঝে রয়েছে হেনরি ডুলানি কাপ, যা বিজয়ী দলকে দেওয়া হয়। তার চারপাশ ঘিরে রয়েছে বার্লিনের অলিম্পিক্স স্টেডিয়ামের ছাদের আকার। ইউরোর সদস্য ৫৫টি দেশের পতাকার রংকে মিলিয়ে সাজানো হয়েছে সেটি। ২৪টি ভাগ রয়েছে, যেহেতু ২৪টি দেশ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

আয়োজকরা জানিয়েছেন, তাঁরা এমন একটি লোগো তৈরি করতে চেয়েছেন যা সব দেশের বৈচিত্রকে মেনে নিয়ে সবার জন্য সমান সুযোগ করে দেবে। এমন একটি প্রতিযোগিতা আয়োজন করা হবে যেখানে সবাই স্বাগত। স্লোগান দেওয়া হয়েছে ‘ইউনাইটেড ইন ফুটবল, ইউনাইটেড অ্যাট দ্য হার্ট অব ইউরোপ’। অর্থাৎ ‘ফুটবলের মাধ্যমেই ঐক্য, ইউরোপই সেই ঐক্যের কেন্দ্রস্থল’।

এই সেই লোগো।

এই সেই লোগো।

আয়োজনকারী ১০টি শহরের প্রতিটির সব থেকে বিখ্যাত কোনও জায়গাকে নিয়ে একটি লোগো প্রকাশ করা হয়েছে। করোনার কারণে গত বছরের ইউরো কাপ এ বছর আয়োজিত হয়েছিল ইউরোপের ১২টি শহরে। তবে আয়োজনকারী উয়েফা আগেই জানিয়েছিল, বিভিন্ন দেশে আয়োজনের বদলে একটি দেশেই এরপর থেকে প্রতিযোগিতা আয়োজন করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Euro Cup Germany
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE